পদত্যাগ করলেন ভিলানোভা

স্পোর্টস ডেস্ক: গলার ক্যান্সারের চিকিৎসা করতে আরও সময় ব্যয় করতে হবে টিটো ভিলানোভাকে। এ কারণে বার্সেলোনা কোচের পদ থেকে সরে দাঁড়ালেন তিনি। এক সংবাদ সম্মেলনে এই খবর নিশ্চিত করেছেন ক্লাব প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল।

২০১১ সালের নভেম্বরে ভিলানোভার গলা থেকে টিউমার অপসারণ করা হয়েছিল। কিন্তু পরের বছর ডিসেম্বরে ফের রোগের সংক্রমণ হয়। অস্ত্রোপচার করাতে নিউইয়র্কে প্রায় দুই মাস ছিলেন তিনি।

কিছুটা সুস্থ হয়ে গত মার্চে বার্সেলোনায় যোগ দিয়ে স্প্যানিশ লিগ শিরোপা পুনরুদ্ধার করেন ৪৪ বছর বয়সী এই স্প্যানিশ। ২০১৪ সালের জুন পর্যন্ত বর্তমান চুক্তির মেয়াদ ছিল তার।

শুক্রবার রাতে আচমকা সংবাদমাধ্যমে খবর বেরোয় ক্যান্সারের সঙ্গে পেরে না উঠে পদত্যাগ করছেন বার্সা কোচ ভিলানোভা। নির্ভরযোগ্য সূত্রে তা নিশ্চিত করা না গেলেও রাতেই সংবাদ সম্মেলন ডাকেন রোসেল। সেখানে বার্সা প্রেসিডেন্ট ঘোষণা দেন,‘এই সপ্তাহ পর্যবেক্ষণে দেখা গেছে টিটো ভিলানোভার অসুস্থতা কাটিয়ে উঠতে চিকিৎসা অব্যাহত রাখতে হবে। দলের কোচ হিসেবে তার সময় দেওয়াটা বেশ জটিল হয়ে দাঁড়াবে। তার পরিবারের পক্ষ থেকে আমি প্রত্যেককে বিশেষ করে সংবাদমাধ্যমকে বলতে চাই তারা যেন এখন থেকে তার কাজের গোপনীয়তার প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা দেখায়।’

ভিলানোভার স্থলাভিষিক্ত পরের সপ্তাহর শুরুতেই ঘোষণা করা হবে জানালেন রোসেল। এদিকে প্রাক-মৌসুমের শনিবারের ম্যাচে পোল্যান্ড সফর বাতিল করেছে ক্লাব কর্মকর্তারা।