টেস্টে দেশের মাটিতে সবার সেরা কক্সবাজারের মমিনুল

ক্রীড়া ডেস্ক: চট্টগ্রাম:দেশের ৬৭তম টেস্ট ক্রিকেটার মমিনুল হক টাইগারদের পক্ষে ডাবল সেঞ্চুরির নতুন ইতিহাস গড়তে পারেননি। চট্টগ্রাম টেস্টে ২২ বছর বয়সী এ ব্যাটসম্যান পারেননি দেশের মাটিতে বাংলাদেশী কোনো ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরির স্বাদ নিতে। তার পক্ষে সম্ভব হয়নি মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমকে ছাপিয়ে যাওয়াও। কিন্তু তারপরেও মমিনুলের ১৮১ রানই দেশের মাটিতে বাংলাদেশী কোনো ক্রিকেটারের সর্বোচ্চ সংগ্রহ।
শুক্রবার জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে বার বার আলোচনায় উঠে এসেছে মুশফিকুর রহিমের গল টেস্টের ডাবল সেঞ্চুরির গল্প। কারণ, চট্টগ্রাম টেস্টে দারুণ খেলে ক্রমে মুশফিকের ডাবল সেঞ্চুরিকে চোখের দৃষ্টিসীমায় নিয়ে এসেছিলেন মমিনুল। কিন্তু ঘাতক এন্ডারসনের একটি বিষাক্ত ডেলিভারি এলবিডব্লিউ করে তার স্বপ্নকে থামিয়ে দেয়। ১৮১ রানে বিদায় নেন তিনি। সেটা বাংলাদেশের প্রথম ইনিংসের ৯৩তম ওভার। যখন বাংলাদেশের স্কোরবোর্ডে ৩০১।
তবে ঘরের মাটিতে দেশসেরা হলেও বিদেশের মাটিতে ব্যক্তিগত সংগ্রহে মমিনুলকে পেছনে ফেলেছেন মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিম। চলতি বছরের মার্চে গল টেস্টে মুশফিক ২০০ আর আশরাফুল ১৯০ রান করেছিলেন। যা টেস্ট ক্রিকেটে বাংলাদেশী ব্যাটসম্যানদের সেরা দুই সাফল্য।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন