নানা গুঞ্জন> রওশনকে নিয়ে সিঙ্গাপুরে এরশাদ




বাংলানিউজ

বহুদিন পর রওশন এরশাদকে সঙ্গে নিয়ে বিদেশে গেলেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। চিকিৎসার কথা বলে বিদেশে গেলেও এ সফর নিয়ে চলছে নানা রকম গুঞ্জন।
মহাজোটের আগাগোড়া বিরোধী রওশন এরশাদকে সঙ্গে নিয়ে এরশাদ বিদেশ যান না বেশ কয়েক বছর ধরে। হঠাৎ একসঙ্গে সফরে যাওয়ায় রাজনীতিতে নতুন মেরুকরণ হতে যাচ্ছে কিনা এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।
অনেকেই মনে করছেন, এই সফরেই মহাজোটের সঙ্গে জাপার ভাগ্য চূড়ান্ত হবে। আসতে পারে নতুন চমকপ্রদ কোনো ঘোষণা।

কতোদিন পর এরশাদ-রওশন এক সঙ্গে বিদেশ গেলেন তার নির্দিষ্ট তারিখ পাওয়া যায়নি। তবে জাপা সূত্র জানিয়েছেন কমপক্ষে ৭ থেকে ৯ বছরতো হবেই। বিদিশা কেন্দ্রিক এরশাদ-রওশন দ্বন্দ্বের সূত্রপাত হয়। দীর্ঘদিন ধরেই আলাদা বাড়িতে থাকছেন দু’জনেই। রওশন এরশাদ থাকেন গুলশানের বাড়িতে, আর এরশাদ থাকেন বারিধারাস্থ প্রেসিডেন্ট পার্কে। মহজোটে যোগদান করলে দু’জনের দ্বন্দ্ব আরও বেড়ে যায়।

জাতীয় পার্টির রাজনীতিতে মহাজোট বিরোধী গ্রুপের নেতৃত্ব দেন রওশন এরশাদ। মহাজোট গঠনের সময়েই বিরোধিতা করেছিলেন রওশন। তিনি চেয়েছিলেন ৪ দলীয় জোটে যোগদান করুক জাতীয় পার্টি। তার ইচ্ছার বিরুদ্ধেই মহাজোটে যোগ দেন এরশাদ। 

রওশন এরশাদের ক্ষোভের আগুনে ঘি ঢালে আওয়ামী লীগও। জাতীয় পার্টিকে ৪৯টি আসন দেওয়া হলে তাতে ময়মনসিংহ-৪ ও গাইবান্ধা-৫ আসনে মনোনয়নপত্র দাখিল করেন রওশন এরশাদ। এ দু’টি আসনেই আওয়ামী লীগের প্রার্থীরা থেকে যান। সে কারণে দু’টি আসনেই পরাজয় বরণ করেন রওশন এরশাদ।

৩টি আসনে বিজয়ী হুসেইন মুহম্মদ এরশাদ রংপুর-৩(সদর)আসন ছেড়ে দিলে সেখানে উপ-নির্বাচনে বিজয়ী হয়ে সংসদে যেতে হয় রওশন এরশাদকে। সে কারণে কোনো দিনই মহাজোটের বৈঠকে দেখা যায়নি জাপার এই নেতাকে।

এরশাদ যখন মহাজোট ছাড়বেন ছাড়বেন ঘোষণা দিচ্ছেন, কিন্তু ছাড়ছেন না, ঠিক সে সময়ে দু’জনের একত্রে সফর নিয়ে জাপার মধ্যে বেশ কৌতুহল সৃষ্টি হয়েছে। অনেকেই মনে করছেন, এই সফরেই মহাজোটের সঙ্গে জাপার ভাগ্য চূড়ান্ত হবে। আসতে পারে নতুন চমকপ্রদ কোনো ঘোষণা।

প্রসঙ্গত, সোমবার দুপুর ১২টা ৪০ বিমানযোগে মেডিকেল চেকআপের জন্যে ৯ দিনের সফরে সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা হযরত শাহ্জালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। 

রওশন এরশাদ ছাড়াও সফরে এরশাদের সঙ্গে গেছেন পুত্র রাহাগির আলমাহী এরশাদ সাদ, একান্ত সচিব মেজর (অব.) খালেদ আখতার । ১৮ জুন দেশে ফিরে আসবেন তিনি। 

সোমবার এরশাদকে বিদায় জানাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এম এ সাত্তার, গোলাম কিবরিয়া টিপু এমপি, এসএমএম আলম, জিয়া উদ্দিন আহমেদ বাবলু, ফখরুল ইমাম, মুজিবুল হক চুন্নু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা, মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, খন্দকার আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব অধ্যাপক ইকবাল হোসেন রাজু, অ্যাড. মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন