অধিবেশন শুরুর আগে বিএনপির ২ সাংসদসহ সালাউদ্দিনের জামিন

আল-আমিন আনাম :
 সংসদ অধিবেশন শুরুর আগের দিন জামিন পেলেন বিএনপির দুই সংসদ সদস্য এমকে আনোয়ার, বরকতউল্লাহ বুলু এবং বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদ। রোববার সকালে ঢাকা মহানগর দায়রা জজ জহুরুল হক তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

জাতীয় সংসদের বাজেট অধিবেশন সামনে রেখে কারাবন্দি দুই সাংসদের মুক্তি দেয়ার বিষয়টি ‘আইনি প্রক্রিয়ায়’ বিবেচনার জন্য আহ্বান জানিয়েছিলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। গত বৃহস্পতিবার কারাবন্দি সাংসদদের মুক্তি দাবি করে স্পিকারের কাছে চিঠি দিয়েছিল বিএনপি।

সাম্প্রদায়িক উস্কানি সৃষ্টি ও মানহানির একটি মামলায় গত ২৭ মে কারাগারে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার। আর পুলিশের কর্তব্যকাজে বাধা ও ভাংচুরের ঘটনায় পল্টন থানার আরেক মামলায় গত ১৫ মে গ্রেফতার হন দলের যুগ্মমহাসচিব বরকতউল্লাহ বুলু।

অপর দিকে, বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদের বিরুদ্ধে শেরে বাংলানগর ও তেজগাঁও থানায় দায়ের করা মামলায় ছয় মাসের জামিন দিয়েছে হাইকোর্ট। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো.জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

সোমবার শুরু হতে যাওয়া বাজেট অধিবেশনে যোগ দেবে বলে ইতিমধ্যেই জানিয়েছে টানা ৮৩ কার্যদিবস সংসদে যোগ না দেয়া বিএনপি। সদস্য পদ টিকিয়ে রাখতে হলে সংবিধান অনুযায়ী বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলের সাংসদদের এ অধিবেশনে যোগ দিতে হবে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সোমবার বিকেল ৪টায় সংসদে বিরোধীদলীয় নেতার কার্যালয়ে দলের সংসদীয় দলের সভাও ডেকেছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন