'ঢাকায় জানাজার সুযোগ দিলে ভালো হতো'


ডেস্ক রিপোর্ট: বাবার সঙ্গে শেষ দেখা করতে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করবেন ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার বড় ছেলে হাসান জামিল। আজ কাদের মোল্লার মৃত্যুদণ্ডাদেশের রিভিউ খারিজ করে দেওয়ার পর তার বড় ছেলে হাসান জামিল এ কথা জানান। তবে এ সুযোগ দেওয়া নাও হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। বাবার সঙ্গে আর দেখা করার আবেদন করবেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আইনজীবীর সঙ্গে কথা বলে দেখা করার চেষ্টা করব। তবে বাবার সঙ্গে আর মনে হয় দেখা করা যাবে না।
কাদের মোল্লার দাফনের বিষয়ে জানতে চাইলে জামিল বলেন, বাবার ইচ্ছে ফরিদপুরে গ্রামের বাড়িতে তার মরদেহ দাফন করার। কিন্তু আগেই পুলিশ থেকে জানিয়ে দেওয়া হয়, পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে না। তারাই ফরিদপুরে নিয়ে যাবে। 'ঢাকায় জানাজার সুযোগ দিলে ভালো হতো', বললেন জামিল।

গত মঙ্গলবার বাবার সাথে সাক্ষাতের বিষয়ে হাসান জামিল জানান, সাক্ষাতের সময় তার বাবা রাতের খাবার খাচ্ছিলেন। ফাঁসির বিষয়ে তিনি জানতেন না। পরে আশপাশে উপস্থিত কারারক্ষীদের জিজ্ঞেস করেছিলেন, তারা রায়ের ব্যাপারে কিছু জানে কি না। জবাবে তারা বলেছেন, 'আমরা কিছু জানি না'।

হাসান জামিল আরো জানান, তখন বাবা বলেছিলেন, 'আমাকে ফাঁসি দিয়ে তারা জনগণের দৃষ্টি অন্য দিকে ফেরাতে চাইছে। যারা এসব করছে, তারা ধ্বংস হবে'।

রিভিউ আবেদন খারিজ হওয়ার ব্যাপারে জামিল বলেন, 'আমি আগেও বলেছি, এখনো বলছি, শুধুমাত্র আওয়ামীবিরোধী রাজনীতি করার জন্য এবং ইসলামী রাজনীতিতে সম্পৃক্ত থাকায় বাবার এ হত্যাকাণ্ড হচ্ছে'। কালের কন্ঠ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন