রাজধানীসহ সারাদেশে কঠোর নিরাপত্তা বলয়


নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার ফাঁসি কার্যকর উপলক্ষে রাজধানীসহ সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে রায় কার্যকর করা হলে যে কোনো ধরনের নাশকতা মোকাবেলায় র‌্যাব-পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের প্রস্তুত রাখা হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে দায়িত্বপালনরত ডিএমপির লালবাগ জোনের এডিশনাল এসপি আবিদা সুলতানা বলেন, পুলিশের প্রয়োজনীয় সংখ্যক সদস্য দায়িত্ব পালন করছে। আরও আসছে। তাই পুরো সংখ্যা বলা যাচ্ছে না।


 এদিকে কেন্দ্রীয় কারাগার এলাকার নাজিম উদ্দীন রোড,  বংশাল, চকবাজারসহ কারাগারমুখী সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। এ এলাকার ভবনের ছাদেও পুলিশি অবস্থান লক্ষ্য করা গেছে।

বিজিবি ঢাকা সেক্টরের একটি দায়িত্বশীল সূত্র জানায়, বিভিন্ন রাজনৈতিক কর্মসূচির আগের রাতে রাজধানীতে পুলিশ র‌্যাবকে সহায়তার জন্য ৮ থেকে সর্বোচ্চ ১২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়ে থাকে। কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হলে জামায়াত-শিবির রাজধানীতে ব্যাপক ধ্বংসাত্মক কর্মকা- চালাতে পারে এমন আশঙ্কায় বাড়তি নিরাপত্তা হিসেবে অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।   

রায় কার্যকর ছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় রাজধানীসহ সারাদেশে মঙ্গলবার রাত থেকে অতিরিক্ত বিজিবি সদস্য টহল দিতে শুরু করবে। 

এদিকে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, কাদের মোল্লার রায় কার্যকরের পর রাজধানীতে জামায়াত-শিবিরের ব্যাপক তা-ব চালানোর পরিকল্পনা আছে। সম্ভাব্য এসব পরিকল্পনা প্রতিরোধে মহানগরীর ৪৯টি থানাকে সর্বোচ্চ সর্তকাবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরের উপ-পুলিশ কমিশনার আনোয়ার হোসেন বলেন, রাজধানীজুড়ে জামায়াত-শিবিরের নাশকতা মোকাবেলায় সর্বোচ্চ  নিরাপত্তা নেওয়া হয়েছে। প্রত্যেক পুলিশ সদস্যকে নিজেদের নিরাপত্তার জন্য হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট পরে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন