ইসলামাবাদে সামাজিক বনায়নের জায়গা দখল করে প্রভাবশালীদের অবৈধ স্থাপনা নির্মাণ

নুরুল আমিন হেলালী
কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদে সামাজিক বনায়নের জায়গা দখল করে প্রভাবশালীরা অবৈধ স্থাপনা নির্মাণ করেছে। ২৫ জুন সকাল ১০ টায় ইউনিয়নের পশ্চিম গজালিয়া বাম বাগান এলাকায় এ স্থাপনা নির্মাণ করে।
বন বিভাগের লোকজনের সহযোগীতায় প্রভাবশালীরা এলাকার কিছু চিহিৃত সন্ত্রাসী ও দাগী মাস্তানদের ব্যবহার করে দীর্ঘদিন ধরে বন বিভাগের জায়গা দখল করে আসছে বলে এলাকার লোকজন জানান।
প্রাপ্ত তথ্যে জানা যায়, ইসলামাবাদ পশ্চিম গজালিয়া বাম বাগান এলাকার সামাজিক বনায়নের উপকারভূগী স্থানীয় মোহাম্মদ শফির পুত্র ঈদগাঁও আলমাছিয়া ফাজিল মাদ্রাসার দপ্তরী নুরুল হুদার প্লটটি জবর দখলে নিতে স্থানীয় প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে অপপায়তারা চালিয়ে আসছে। এরই জের ধরে উক্ত প্রভাবশালীরা নুরুল হুদা থেকে মোটা অংকের টাকা দাবী করে। নুরুল হুদা টাকার দাবী পূরণ না করলে প্রভাবশালীদের ছত্রছায়ায় এলাকার চিহিৃত প্রভাবশালী রিদুয়ান, আনছার ও রতনের নেতৃত্বে ১০/১২ জন গতকাল সকালে দা,কিরিস ও লাঠি নিয়ে নুরুল হুদাকে হুমকি-ধমকি দিয়ে তাড়িয়ে দিয়ে তার সামাজিক বনায়নের প্লটের গাছপালা কেটে ফেলে অবৈধ স্থাপনা নির্মাণ করে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ নুরুল হুদার সাথে যোগাযোগ করলে তিনি জানান, স্থানীয় প্রভাবশালীদের দাবীকৃত টাকা না দেয়ায় আমার সামাজিক বনায়নের জায়গাতে স্থাপনা নির্মাণ করে।  বন বিভাগের লোকজনকে জানালে বিট কর্মকর্তা প্রানেষ বাবুর নেতৃত্বে বন বিভাগের লোকজন স্থাপনা উচ্ছেদ করলে পুনরায় নির্মাণ করে। এ ব্যাপারে বিট কর্মকর্তা প্রানেষ বাবুর সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন