কক্সবাজার পৌর আওয়ামীলীগের কাউন্সিলার তালিকায় এরা কারা?

বার্তা পরিবেশক: কক্সবাজার জেলা আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিলের জন্য কক্সবাজার পৌর আওয়ামীলীগের কাউন্সিলার হিসাবে পৌরসভায় দলের দীর্ঘ দিনের ত্যাগী পরীক্ষিত ও দায়িত্বরত সিনিয়র নেতাদের নাম বাদ দিয়ে যাদের নাম তালিকা ভুক্ত করা হয়েছে এরা কারা? তারা দলীয় গঠনতন্ত্রমতে কোন যোগ্যতায় কাউন্সিলর হিসাবে তালিকাভুক্ত হল তাহা পৌর আওয়ামীলীগের সভাপতি ও জেলা সাধারণ সম্পাদক পদ প্রার্থী জনাব মুজিবুর রহমান সাহেব জানাবেন কি?
কক্সবাজার জেলা আওয়ামীলীগের সম্মেলন উপলক্ষ্যে গঠনতান্ত্রিক নিয়ম মোতাবেক জন সংখ্যার আনুপাতিক হারে প্রতি ১০ হাজারে ১জন কাউন্সিলার হওয়ার নিয়ম থাকলেও কক্সবাজার পৌর আওয়ামীগের সভাপতি মুজিবুর রহমান সাহেব পৌর সভার সরকার কর্তৃক আদম সুমারী মতে ১ লক্ষ ৭০ হাজার জনসংখ্যা মতে ১৭জন কাউন্সিলের নাম জেলা আওয়ামীলীগের কাছে প্রস্তাব করার বাধ্য বাধকতা থাকলেও তাহার কোন ধরণের কর্নপাত না করিয়া ১৭ জনের নামের স্থলে ২৮ জনের নামের তালিকা কাউন্সিলর হিসাবে জমা প্রদান করেছেন। সংগঠনের গঠনতন্ত্র না মেনে পৌর আওয়ামীলীগের সভাপতি মুজিবুর রহমান সাহেব নিজের পক্ষে সম্মেলনের ভোট দানের নিমিত্তে কক্সবাজার পৌরসভার স্থায়ী বাসিন্দা ও ভোটার মহান মুক্তিযুদ্ধের সংগঠক মুক্তিযোদ্ধা কমান্ডার কামাল হোসেন চৌধুরীর নাম বাদ দিয়ে তদস্থলে বহুল আলোচিত ফ্যাংগস্ ক্লাবের ফ্যাংগস্ নাসির, জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ মাহবুবুর রহমানের নাম বাদ দিয়ে তদস্থলে ফ্যাংগস এর শফিউল্লাহ আনছারী, জেলা আওয়ামীলীগের সদস্য জনাব নুরুল মাসুদ মানিকের নাম বাদ দিয়ে তদস্থলে সাতকানিয়ার বাসিন্দা জামায়াত সমর্থক রফিক মাহমুদের নাম, জেলা আওয়ামীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাও: আতিকুর রহমানের নাম বাদ দিয়ে তদস্থলে শিবির ক্যাডার লাইট হাউস পাড়া জনৈক সেলিম নেওয়াজ এর নাম, পৌর আওয়ামীলীগের সদস্য বিদায়ী সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি ও সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগ ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সবোর্চ্চ পদে দায়িত্ব পালনকারী নেতা জনাব এড. ফখরুল ইসলাম গুন্দুর নাম বাদ দিয়ে (উল্লেখ্য আওয়ামীলীগের কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জননেতা জনাব বীর বাহাদুর  এম.পি কর্তৃক এড. গুন্দুকে কাউন্সিলর হিসাবে নির্দেশ দেওয়া সত্ত্বেও) তদস্থলে মুজিব সাহেবের আপন ছোট ভাই এনামুল হকের নাম, পৌর আওয়ামীগের সিনিয়র নেতা কেরামত আলী, মোজাফফর আহমদ সওদাগর, পৌরসভার নির্বাচিত কমিশনার যাদের কে জনগণ বার বার ভোট দিয়ে অত্র পৌরসভায় কাউন্সিলর নির্বাচিত সম্মানিত করেছেন। সেই সমস্ত সম্মানিত নির্বাচিত জনপ্রতিনিধি সাবেক ভারপ্রাপ্ত মেয়র বাবু রাজ বিহারী দাশ, যুবলীগ সাধারণ সম্পাদক মাহবুবর রহমান, চম্পা উদ্দিন, হেলাল উদ্দিন কবির, সাইফুদ্দিন খালেদ, শহীদুল্লাহ মেম্বার সহ জেলা যুবলীগের সভাপতি জনপ্রিয় যুবনেতা খোরশেদ আলম, বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাত গংদের নাম বাদ দিয়ে তদস্থলে মুজিবুর রহমান সাহেবের জেঠাত ভাই মোহাম্মদ আজিম, মামাতো ভাই সেলিম উল্লাহ, ফুফাতো ভাই সালাহ উদ্দিন সেতু, কায়সার মোহাম্মদ নোবেল, তাহার রাতের জুনিয়র বন্ধু কাজী মোর্শেদ বাবু, মোস্তাক আহমদ শামীম, শাহনেওয়াজ চৌধূরী গংদের নাম পৌর আওয়ামীলীগের নাম তালিকাভুক্ত করে তিনি কি উপরোক্ত জনপ্রিয়নেতাদের ইজ্জতের হেফাজত করেছেন? নাকি তাদের মান ইজ্জত পদদলিত করেছেন তা কি দয়া করে মুজিবুর রহমান সাহেব জানাবেন কি? তাহার কাছে তৃণমূল পর্যায়ের কর্মীদের জিজ্ঞাসা উপরোক্ত জনপ্রিয়নেতাদের এই চরম অসম্মান অমর্যাদা দলের জন্য কি শুভ বার্তা বয়ে আনবে। নাকি দল রসাতলে যাবে কি তৃণমূলের নেতাকর্মীরা জানতে চায়। এবং জেলা আওয়ামীলীগের মত একটি বিশাল সংগঠনের সাধারণ সম্পাদকের মত একটি গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হওয়ার কাল্পনিক স্বপ্ন দেখছেন। তাহা খোদাই না করুক জেলার সম্মানিত কাউন্সিলরা আগামী সম্মেলনে ভুল ও প্রলোবন বশত সঠিক সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে তাহার খেসারত দিতে হবে অত্র জেলার দলের হাজারো নেতাকর্মীদের পরবর্তী জেলা সম্মেলন পর্যন্ত।
তাই আমরা কক্সবাজার পৌর আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ের কর্মী হিসাবে কক্সবাজার জেলার বিভিন্ন থানা ও পৌর শাখার সম্মানিত কাউন্সিলর গণকে বিনীত আবেদন জানাচ্ছি যে, আগামী কাউন্সিলে আপনারা যদি নেতৃত্ব নির্বাচনে সঠিক সিদ্ধান্ত নিতে ব্যর্থ হন তাহলে উপরোক্ত ত্যাগী নেতাদের দীর্ঘ দিনের ত্যাগ শ্রম, মান সম্মান ও জনপ্রিয়তাকে নিজ স্বার্থে পদদলিত করতে যে নেতা একমুহুর্তের জন্য দিধাবোধ করেন নাই সেই নেতা আগামী দিনে আপনাদের মান ইজ্জ্বতের ও সংগঠনের ভাবমূর্তি রক্ষার কতটুকু হেফাজত করবেন তা একবার নিজের বিবেকের কাছে প্রশ্ন রেখে সিদ্ধান্ত নেওয়ার জন্য সবিনয়ে আবেদন জানাচ্ছি। উপরোক্ত বক্তব্য সম্মলিত বিবৃতি প্রদান করেছেন কক্সবাজার পৌর আওয়ামীলীগের প্রবীনতম নেতা কেরামত আলী, মোজাফ্ফর আহমদ সওদাগর, কবির হোসেন, বাদশা মিয়া, শহীদুল্লাহ মেম্বার, রতন চৌধুরী, বাবু মিন্টু বড়–য়া, হেলালুল ইসলাম, জহির আলম কাজল, রতন চৌধুরী, অশোক বড়–য়া, আবদুল লফিত, ফরিদুল আলম বাদশা, শরীফুল ইসলাম, মোস্তাক আহমদ সহ শতাধিক নেতৃবৃন্দ।
পৌর আওয়ামীলীগ নেতৃবৃন্দ বাংলাদেশ আওয়ামীলীগের বিভাগী সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জননেতা বীর বাহাদুর এম.পি জেলা আওয়ামীলীগের সভাপতি সম্পাদক সহ সম্মানিত জেলা নেতৃবৃন্দের কাছে পৌর আওয়ামীলীগ সভাপতি কর্তৃক দাখিলকৃত বিতর্কিত অগ্রহণযোগ্য ও অগঠনতান্ত্রিক অবৈধ কাউন্সিলর তালিকা বাতিল পূর্বক উপরোক্ত ত্যাগী আদর্শবান জনপ্রিয় নেতাদেরকে কাউন্সিলর হিসাবে অর্ন্তভুক্ত করে সংগঠনের মান মর্যাদা রক্ষা সহ উপরোক্ত নেতাদের মান ইজ্জতের হেফাজত করার জন্য আশু হস্তক্ষেপ কামনা করেছেন।


(মাহাবুব কামাল হিমেল)
তথ্য ও গবেষনা সম্পাদক
কক্সবাজার পৌর আওয়ামীলীগ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন