মহেশখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার ব্যবসায়ী, থানায় মামলা

সৈয়দ মোস্তফা আলী: মহেশখালীতে পাওনা টাকা চাইতে গিয়ে হামলার শিকার হয়েছে এক ব্যবসায়ি। এঘটনায় থানায় মামলা দায়ের করেছে বলে ভুক্তভুগি ব্যবসায়ি। গত ৩ অক্টোবর উপজেলার শাপলাপুরে ইউনিয়নের কায়দাবাদ বাজারে।
অভিযোগ সুত্রে জানা যায়, মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের বড় কুলাল পাড়ার নজির আহমদ এর পুত্র আব্দু শুক্কুর দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন স্থানে স্ত্রাবের ব্যবসা করে আসছে। বিভিন্ন স্থানে স্ত্রাবের ব্যবাসা করার সুবাধে শাপলপুর ইউনিয়নের মোঃ আলীর পুত্র আব্দু শুক্কুর এর সাথে পরিচয় এবং লেনদেন হয়। এক পর্যায়ে ব্যবসায়িক কাজের জন্য শাপলপুরের আব্দু শুক্কুর কে বিগত  ২০১১ সালের ২৯ অক্টোবর নগদ ৭০ হাজার টাকা দেন বড় কুলাল পাড়ার স্ত্রাবের
ব্যবসায়ি আব্দু শুক্কুর। টাকার নেওয়া পর থেকে বিভিন্ন সময় কালক্ষেপন করতে থাকে। এদিকে ব্যবসায়ি আব্দু শুক্কুর তার পাওনা টাকার বিষয়টি একাদিক বার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিকে অবহিত করার পরও কোন ধরনের সুরাহ না পেয়ে অবশেষে  মহেশখালী থানায় ওই আব্দু শুক্কুরের বিরুদ্ধে  লিখিত একটি অভিযোগ করে। পরে থানার অফিসার উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে অবহিত করলে শাপলাপুরের ওই আব্দুল শুক্কুর থানায় হাজির না হয়ে বিভিন্ন প্রকার হুমকি ধুমকি দিতে থাকে ওই ব্যবসায়িকে।
এদিকে থানার অভিযোগ দেওয়াকে কেন্দ্র করে গত ৩ অক্টোবর স্ত্রাবের ব্যবসায়ি স্ত্রাবের মাল সহ নগদ টাকা নিয়ে চট্রগ্রাম যাওয়া  পথে শাপলাপুর এলাকায় পৌঁছা মাত্র পুর্ব পরিকল্পনা মোতাবেক আব্দু শুক্কুরের নেতৃত্বে আব্দুল খালেক, মোনাফ, মোঃ রফিক, আব্দু সামাদ, মোহাম্মদ মিয়া সহ ১০ জনের একদল সন্ত্রাসী ওই  ব্যবসায়ির গাড়ি থামিয়ে মারধর ও তার কাজে থাকা নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়।
পথচারীরা আহত অবস্থায় ব্যবসায়ি কে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে।
এদিকে এই ঘটনায় ব্যবসায়ি আব্দু শুক্কুর বাদী হয়ে মোহাম্মদ আলীর পুত্র আব্দু শুক্কুর কে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। 

এব্যাপারে মহেশখালী থানার অফিসার ইনচার্জ বলেন, ওই ঘটনার বিষয়ে শুনেছি লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যব্স্থা নেওয়া হবে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন