স্মার্টফোন থেকে সাবধান


আইটি ডেস্ক: সম্পর্ক টিকিয়ে রাখতে স্মার্ট ফোনের প্রতি কম মনোযোগ দেয়াই ভাল। ডেটিং ওয়েবসাইট ভিক্টোরিয়া মিলান ৬ হাজার স্মার্টফোন ব্যবহারকারীর ওপর জরিপ করে দেখেছে অন্তত ৪৫ ভাগ সম্পর্ক চুকে গেছে কারণ তাদের সঙ্গী স্মার্ট ফোনের প্রতি অধিক মনোযোগ দেয় বলে। ৩০ থেকে ৫০ বছর পর্যন্ত নারীরা এধরনের বিড়ম্বনায় ভোগেন সবচেয়ে বেশি। তাদের অভিযোগ, খাবার সময়, কথা বলার সময় এমনকি রতি ক্রিয়া শেষ হবার পরপরই তাদের সঙ্গীরা স্মার্ট ফোনে ব্য¯ত্ম হয়ে ওঠেন যা কিছুতেই মেনে নেয়া যায় না। ফলে তারা প্রশ্ন তোলেন তুমি আসলে আমার চেয়ে তোমার স্মার্ট ফোনকেই বেশি ভালবাস।
কেন আপনি সঙ্গীর প্রতি বিশ্বস্ততা ভেঙ্গে ফেলেছেন, এর জবাবে তারা সোজা উত্তর দিয়েছেন, আমার চেয়ে তার কাছে স্মার্ট ফোনের গুরুত্ব ছিল বেশি। কেউ কেউ বলেছেন, গুরুত্বপূর্ণ কথার সময় স্মার্ট ফোন নিয়ে মনোযোগী হয়ে পড়লে কার কাছে তা ভাল লাগবে। এমনকি বিছানায় মিলনের পরপরই স্মার্টা ফোন নিয়ে মুভি দেখতে শুরু করলে তা অবশ্যই আপনার ভাল লাগার কথা নয়। 

অর্থাৎ স্মার্ট ফোন নিয়ে শুরুতে সবাই আগ্রহ হয়ে উঠবে এটা স্বাভাবিক কিন্তু তা যদি বাতিকে পরিণত হয় তাহলে সম্পর্ক টেকা দায়। এবং এ অভ্যেস অবশ্যই সম্পর্কের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। এবং বাধ্য হয়ে নতুন সঙ্গী খুঁজতে শুরু করেন অনেকে। ৬৬ জন উত্তরদাতা এ জরিপে স্বীকার করেছেন, স্মার্ট ফোন ব্যবহারের পর তারা তাদের সঙ্গীর সঙ্গে সম্পর্কে বিশ্ব¯ত্মতা হারাতে শুরু করেন। 

ভিক্টোরিয়া মিলানের প্রধান নির্বাহী সিগার্ড ভেগাল বলেন, প্রযুক্তি এখন আমাদের সম্পর্কে শাখের করাতের মত হয়ে পড়েছে। একই সঙ্গে তা সামাজিক সম্পর্ককে বিনষ্ট করে। এমনকি তা পরিবারের সদস্যদের মধ্যে অমনোযোগী করে তোলে এবং বন্ধন আর অটুট থাকে না। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন