প্রধানমন্ত্রী পদত্যাগ করলেই হরতাল প্রত্যাহার: খালেদা জিয়া

কক্সবাজারবাণী ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করলেই বিরোধী দলের ডাকা হরতাল তাৎক্ষণিক প্রত্যাহার করা হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া। সোমবার রাতে কৃষক শ্রমিক জনতা লীগ এবং বিকল্প ধারার শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন। বৈঠক শেষে বঙ্গবীর কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, বিরোধী দলের নেতার বাসায় পানি ও খাবার সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছে। তাই তাকে সহমর্মিতা জানানোর জন্য আমরা এসেছিলাম।
তিনি এসময় সাংবাদিকদের জানান, চলমান ৮৪ ঘন্টার হরতাল প্রত্যাহারের আবেদন জানালে বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া স্পষ্ট করে আমাদেরকে বলেছেন, সরকার পদক্ষেপ নিলে আমরা তৎক্ষণাত হরতাল প্রত্যাহার করবো। আর সেই পদক্ষেপ হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এবং বিকল্প ধারার মেজর (অব.) আবদুল মান্নানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রাত সাড়ে ৮টার দিকে গুলশানে খালেদা জিয়ার বাসায় যান। সেখানে প্রায় আধাঘণ্টা বেগম জিয়ার সঙ্গে তারা কথা বলেন।

সাংবাদিকদেরকে বঙ্গবীর কাদের সিদ্দিকী আরো বলেন, সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে আমরা বিরোধী দলের কাছে হরতাল প্রত্যাহারের আবেদন জানিয়েছিলাম।

সেই সঙ্গে সরকারের কাছে আবেদন জানিয়েছিলাম, এক্ষুণি তত্ত্বাবধায়ক সরকার কিংবা বিকল্প কোনো ব্যবস্থা করবেন। আমরা একত্রে বসে আলাপ আলোচনার মাধ্যমে এ পন্থা বের করবো। এরই ধারাবাহিকতায় আমরা বেগম খালেদা জিয়ার সঙ্গে আলোচনা করেছি।

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে বৈঠকে দলটির পাঁচ শীর্ষ নেতাকে গ্রেপ্তার ও জামিন নামঞ্জুর করে আদালতে প্রেরণ, বিরোধী দলের নেতার ওপর ‘নজরদারি’, সরকারের সর্বদলীয় মন্ত্রিসভা গঠন প্রক্রিয়াসহ সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে জানান বঙ্গবীর কাদের সিদ্দিকী।

প্রসঙ্গত, নির্দলীয় সরকারের দাবিতে ও পাঁচ শীর্ষস্থানীয় নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ৮৪ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন চলছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন