চকরিয়ায় বিএনপি’র সাড়ে ৬শ নেতাকর্মীকে আসামি করে দুটি মামলা

চকরিয়া প্রতিনিধি: চকরিয়ায় বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠনের সাড়ে ৬শত নেতাকর্মীকে আসামি করে থানায় দুটি মামলা দায়ের করেছে পুলিশ। গতকাল শনিবার বিকেলে থানার এসআই নাছির উদ্দিন বাদি হয়ে পুলিশ এসল্ট ও হত্যার অভিযোগে একটি এবং সন্ত্রাস দমন আইনে অপর মামলাটি করেন। দুটি মামলায় চকরিয়া পৌরসভা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ও পৌরসভার মেয়র আলহাজ্ব নুরুল ইসলাম হায়দারকে এক নম্বর আসামি করা হয়েছে। দুই ও তিন নম্বর আসামি করা হয়েছে পৌরসভা বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী ও উপজেলার লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা নুর মোহাম্মদ মানিককে। এ তিনজনসহ দুটি মামলায় ৩১ জন করে ৬২ জনের নাম উল্লেখ্য ও তিনশত জন করে সাড়ে ৬ শত নেতাকর্মীকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিত কুমার বড়–য়া বলেন, শুক্রবারের সহিংসতার ঘটনায় পুলিশের উপর হামলা ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলা রুজু করা হয়েছে।
প্রসঙ্গত: শুক্রবার বিকেলে যানাজা শেষে যুবদল নেতা আবদুল হালিমের লাশ নিয়ে চকরিয়া পৌরশহরে মিছিল করে বিএনপির নেতাকর্মীরা এসময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরে সংর্ঘষ রুপ নেয় আ’লীগ, বিএনপি ও পুলিশের মধ্যে। এতে গুলিবিদ্ধ হয়ে পৌর এলাকার নামার চিরিঙ্গা গ্রামের মৃত আকবর আহমদের ছেলে জাগের হোসেন নামের এক পথচারী নিহত হন। এতে পুলিশ, সাংবাদিকসহ ২৫ আহত হয়। ঘটনার সময় মিছিলকারীরা প্রায় অর্ধশতাধিক যানবাহন ভাংচুর করে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন