বঙ্গভবনে বিএনপির সংসদীয় দল: খালেদা গ্রেফতার নাকি গৃহবন্দী, স্পষ্ট করতে রাষ্ট্রপতিকে অনুরোধ

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গ্রেফতার নাকি গৃহবন্দী, এ বিষয়ে সরকারের সঙ্গে আলোচনা করে স্পষ্ট করতে রাষ্ট্রপতি আবদুল হামিদকে অনুরোধ জানিয়েছে বিএনপির সংসদীয় দলের প্রতিনিধিদল। বিরোধী দলের চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক জানান, রাষ্ট্রপতি এ ব্যাপারে সরকারের সঙ্গে কথা বলবেন বলে তাদের আশ্বস্ত করেছেন। শুক্রবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এসব কথা জানান তিনি। বিরোধীদলীয় চিফ হুইপ জানান, নির্বাচন নিয়ে তারা রাষ্ট্রপতির সঙ্গে কোনো কথা বলেননি। এ বিষয়ে কথা বলবে ১৮ দল। ১৮ দলের চলমান কর্মসূচি চলছে, চলবে বলেও জানান তিনি। ফারুক বলেন, তারা রাষ্ট্রপতির কাছে মৌলিক অধিকার রক্ষার জন্য আবেদন জানিয়েছেন। মৌলিক অধিকার রক্ষার বিধান সংবিধানেই আছে বলে রাষ্ট্রপতি তাদের আশ্বাস দিয়েছেন। রাষ্ট্রপতি বলেছেন, এটি সব সরকারের রক্ষা করা উচিত।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর প্রতিনিধিদলটি খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাবে কি না, সাংবাদিকরা জানতে চাইলে ফারুক বলেন, তারা খালেদার সঙ্গে দেখা করতে যাবেন।

এর আগে ফারুক সাংবাদিকদের বলেন, বিরোধদলীয় নেতার বাসা ঘিরে সরকার বালুর ট্রাক, জলকামান দিয়ে অবরোধ করে রেখেছে। তিনি গ্রেফতার নাকি গৃহবন্দী, তা স্পষ্ট করছে না। কোনো নেতাকে তার সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। তাকেও দলীয় কার্যালয়ে যেতে দেয়া হচ্ছে না।

বিরোধীদলীয় চিফ হুইপ বলেন, “এসব বিষয় রাষ্টপতিকে জানানো হয়েছে। রাষ্ট্রপতির মাধ্যমে আমরা জানতে চাই, বিরোধীদলীয় নেতা গ্রেফতার নাকি গৃহবন্দী।” 

শুক্রবার বেলা সাড়ে তিনটায় জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে বিএনপিদলীয় সাংসদদের আট সদস্যের প্রতিনিধিদল রাষ্টপতির সঙ্গে দেখা করতে বঙ্গভবনে যায়। বিকেল চারটা থেকে প্রায় ৪০ মিনিট ধরে রাষ্ট্রপতির সঙ্গে তাদের কথা হয়।

বৃহস্পতিবার স্পিকারকে বিএনপির সংসদীয় দল যেসব দাবিসংবলিত স্মারকলিপি দিয়েছিল, সে দাবিতে রাষ্ট্রপতিকেও স্মারকলিপি দেয়া হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

প্রতিনিধিদলে আরো ছিলেন সংসদ সদস্য আশরাফ উদ্দিন নিজান, নাজিম উদ্দিন, হারুন অর রশিদ, রাশেদা বেগম হীরা, আসিফা আশরাফী পাপিয়া, নিলুফার চৌধুরী মনি, রেহেনা আক্তার রানু।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন