পরিবর্তন টের পাচ্ছেন না তামিম


ক্রীড়া প্রতিবেদক :
সেপ্টেম্বর-অক্টোবরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজের জন্য প্রাথমিক জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে গত ১৩ জুন। কন্ডিশনিং এই ক্যাম্পে এখন ফিটনেস পর্বের সঙ্গে চলছে ব্যাটে-বলের অনুশীলন । বিয়ের কারণে এতদিন ছুটিতে ছিলেন জাতীয় দলের তারকা ক্রিকেটার তামিম ইকবাল।
গত ২২ জুন বিয়ের পিঁড়িতে বসেন বাঁহাতি এই ড্যাশিং ওপেনার। আয়েশা সিদ্দিকার সঙ্গে দীর্ঘ ৮ বছরের প্রেমের পাঠ চুকিয়ে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেন তামিম। দাম্পত্য জীবন শুরুর পর বৃহস্পতিবারই প্রথম সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন তিনি। মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপে বিয়ে পরবর্তী জীবন নিয়ে কথা বলেছেন এই ক্রিকেটার।
বিয়ের পর জীবন কতটা বদলে গেছে জানতে চাইলে তামিম বলেন, ‘না, জীবন সেই আগের মতোই আছে। আমি তো আগের মতোই আছি। তেমন কোনো পরিবর্তন টের পাই না।’ তাই বলে বিয়ের পর কিছু বদল আসেনি? ২৪ বছর বয়সী এই ক্রিকেটার বলেন, ‘বিবাহিতরা অনেক বলেছে, বিয়ে করলেই জীবন বদলে যাবে। অনেক গল্প শুনেছি... সেরকম কিছু এখনও টের পাচ্ছি না। বরং ওর (স্ত্রীর) মনে হয় কাজ বেড়েছে।’ নব্য স্ত্রী আয়েশা সিদ্দিকার বাড়তি অনুরোধ বলতে প্রায় ফুচকা খাওয়াতে নিয়ে যাওয়া। এটা তামিম নিজেও উপভোগ করেন। বন্ধু মহলে বিবাহিত তামিমের অবস্থা সম্পর্কে বললেন, ‘বন্ধুরা বিবাহিত বলে আলাদা দলে ঠেলে দিতে চায়। আমি এটা নিয়ে ওদের বলি, কেন আমি তো আগের মতোই আছি। আমি সবসময় আগের তামিমই থাকতে চাই।’ অনেক দিন পর ব্যাট হাতে নিয়েছেন। কিছুক্ষণ ব্যাটিংও করেছেন তামিম। ব্যাটিং করা প্রসঙ্গে বলেন, ‘মনে হয়নি, এতোদিন পর ব্যাটিং করেছি। বেশ ভালো লেগেছে। কোনো সমস্যা নেই