কক্সবাজারের উন্নয়ন সাংবাদিকতায় এগিয়ে আসার আহ্বান এমপি বদির

বার্তা পরিবেশক: কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভায় উদ্দেশ্যমূলকভাবে নিজের কুৎসা রটানো ও পরের দিন বিভিন্ন গণমাধ্যমে কক্সবাজারবাণী সম্পাদকের জন্য দেয়া প্রেস বিজ্ঞপ্তির একাংশে নিজের বিরুদ্ধে আলোচনা ও আন্দোলনের হুমকি দেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি। ই-মেইলে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমপি বদি সাংবাদিকদের সভায় বিনাকারণে তার বিরুদ্ধে আলোচনা, প্রতিবাদ ও নিন্দা জানানোর রহস্যটা বুঝতে পারছেন না বলে জানিয়ে উক্ত সভায় উপস্থিত কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সেই সম্মানিত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আমি উখিয়ার আইনশৃঙ্খলা কমিটির সভায় পেশাদার কোন সাংবাদিকের বিরুদ্ধে কুৎসা ও কটাক্ষপূর্ণ বক্তব্য প্রদান করিনি। সেদিন আমি সাংবাদিকতার নাম দিয়ে মানুষের ইজ্জত সম্মান নিয়ে ছিনিমিনি খেলায় জড়িত কেবল হলুদ সাংবাদিকদের কথা বলেছি।
ব্যক্তিগত উদ্দেশ্য হাসিলের জন্য নয়, দেশ ও মানুষের উপকারে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করতে সকল  সাংবাদিক ভাইদের অনুরোধ জানিয়েছিলাম। ব্যক্তিগত জীবনে কক্সবাজার কিংবা দেশের অন্য যেকোন অঞ্চলের সাংবাদিকদের সাথে আমার কোন বিরোধ নেই। তাই আমি প্রকৃত সাংবাদিক ও গণমাধ্যমকে সবসময় সম্মান জানাই। কিন্তু দেশের একজন নাগরিক ও জাতীয় সংসদ সদস্য হিসেবে হলুদ সাংবাদিকতাকে পছন্দ করিনা। তাই যেখানেই সুযোগ পাই, সেখানে গণমাধ্যম ও সাংবাদিক ভাইদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার অনুরোধ আমি করি। কিন্তু বোধগম্য হচ্ছে না কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভায় উপস্থিত সম্মানিত জাতির বিবেক সাংবাদিক ভাইয়েরা কিভাবে আমার বিরুদ্ধে আলোচনা করে পরের দিন আরেক সাংবাদিকের বিরুদ্ধে দেয়া প্রেস বিজ্ঞপ্তি আমাকে জড়িয়ে দেয়া হয়। বিষয়টি কেমন সাংবাদিকতা প্রশ্ন করে এমপি বদি আরো বলেন, তাহলে আমি কি ধরে নিতে পারি না, সেখানে নিশ্চয় কোন হলুদ সাংবাদিক উপস্থিত ছিলেন? আমার উখিয়া আইনশৃঙ্খলা কমিটিতে দেয়া সেই বক্তব্যে তার আঁতে ঘা লেগেছে বলে সাংবাদিক ইউনিয়নের মত স্বনামধন্য একটি সংগঠনের অনুষ্ঠানে তিনি আমার বিরুদ্ধে কুৎসা রটিয়ে পরের দিন পত্রিকায় হুমকি দিলেন? অতএব এসব হলুদ সাংবাদিকদের কোন অবস্থায় সংগঠনে আজেবাজে কথা বলার সুযোগ না দেয়ার জন্য এমপি বদি কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের প্রতি আহ্বান জানিয়ে আরো বলেন, আমি যতটুকু জানি কক্সবাজারবাণী সম্পাদক ফরিদুল মোস্তফা খান একজন প্রকৃত ও পেশাদার সাংবাদিক। সাংবাদিক ইউনিয়ন নিশ্চয় পেশাদার সাংবাদিকদের প্রতিষ্ঠান। তাই সেখানে এক সাংবাদিক আরেক সাংবাদিকের বিরুদ্ধে কাঁদা ছুঁড়াছুড়ি না করে সকল সাংবাদিকদের দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কক্সবাজারের উন্নয়নে সাংবাদিকতায় নিজেদের সম্পৃক্ত রাখা দরকার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন