কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কমিটি গঠিত

এড. দেলোয়ার সভাপতি, ফরিদুল মোস্তফা সাধারণ সম্পাদক, এড. রুবেল সাংগঠনিক সম্পাদক

বার্তা পরিবেশক: বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা বাংলার রাখালরাজা মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতেগড়া সংগঠন ও বিএনপির চেয়ারপারসন আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আস্থা ও বিশ্বাসের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কক্সবাজার জেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।
এই লক্ষে ৩১ আগস্ট বুধবার সংগঠনটির কক্সবাজার জেলায় ছড়িয়ে-ছিঁটিয়ে থাকা জিয়া রণাঙ্গনের সকল সৈনিক সাবেক ছাত্রদল ও যুবদল নেতারা এক জরুরি বৈঠকের আয়োজন করে। এতে উপস্থিত সকল সদস্যরা সর্বসম্মতিক্রমে আগের কমিটির সভাপতি সাবেক শিবির ক্যাডার আজিজুর রহমানের অনিয়ম দূর্নীতি, স্বেচ্ছাচারিতা, ভূমিদস্যুতা, রাজনৈতিক অদক্ষতা, নিস্ক্রিয়তা, আওয়ামীলীগ ও যুদ্ধাপরাধীদের সাথে আঁতাত, দলীয় বিভাজন সৃষ্টিসহ নানা  অভিযোগ তুলে তাকে সংগঠন থেকে অব্যাহতি দিয়ে তারুণ্যের প্রতীক তারেক রহমান, কক্সবাজারের ভূমিপুত্র বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক সফল মন্ত্রী সালাহ উদ্দিন আহমদ, জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি এটিএম নুরুল বশর চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না’র হাতকে আরো শক্তিশালী করার পাশাপাশি ব্যর্থ এই সরকার বিরোধী আগামি সকল আন্দোলন সংগ্রাম সফল করার প্রত্যয়ে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
নবগঠিত উক্ত কমিটিতে কক্সবাজার স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য সিনিয়র আইনজীবী এড. মোহাম্মদ দেলোয়ার আলমকে সভাপতি, সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট সাংবাদিক ফরিদুল মোস্তফা খানকে সাধারণ সম্পাদক এবং সাবেক ছাত্রনেতা ও তরুণ আইনজীবী এড. জাবেদুল আনোয়ার রুবেলকে সাংগঠনিক সম্পাদক করা হয়। 
এতে কমিটির অপরাপর নেতৃবৃন্দরা হচ্ছেন, যথাক্রমে- সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ আলী, সহ-সভাপতি এড. খোরশেদ আলম চৌধুরী, এড. আমিরুল ইসলাম খোকন, মাষ্টার আক্তার হোছাইন, আদনান চৌধুরী, সাংবাদিক সাইফুর রহিম শাহীন, নাজিম উদ্দিন আলম ও মিজানুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, সহ-সাধারণ সম্পাদক নুরুদ্দোজা জনি, ইঞ্জি. সাইফুল ইসলাম, সাব্বির আহম্দ, মোঃ আব্দুল কাইয়ুম, মো. নুরুল আমিন (রামু), রেজাউল করিম ও আনোয়ার পারভেজ রানা, সহ-সাংগঠনিক সম্পাদক এহেছান উল্লাহ চৌধুরী, নাছির উদ্দিন, মনির উদ্দিন, বখতিয়ার উদ্দিন নয়ন, নজরুল ইসলাম, নাফিজ গণি, মাষ্টার আনছারুল করিম ও আরিফুল কবির, প্রচার সম্পাদক সাংবাদিক এম. বেদারুল আলম, সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ আজিজুর রহিম, দপ্তর সম্পাদক সাংবাদিক এম. আমান উল্লাহ, সহ-দপ্তর সম্পাদক নুর উদ্দিন শাহেদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক তৌহিদুল ইসলাম, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আবছার উদ্দিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলহাজ্ব শাহ আলম বাবুল, তথ্য ও গবেষণা সম্পাদক সাংবাদিক জসিম উদ্দিন ছিদ্দিকী, কোষাধ্যক্ষ জসিম উদ্দিন চৌধুরী, সহ-কোষাধ্যক্ষ জাফর আলম, আইন বিষয়ক সম্পাদক এড. নুরুল আজিম, সহ-আইন বিষয়ক সম্পাদক মোস্তাক আহাম্মদ, শিক্ষা বিষয়ক সম্পাদক মাস্টার রেজাউল করিম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. নুরুল আমিন খান, কৃষি বিষয়ক সম্পাদক মো. নুরুল হুদা, শিল্প বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, শ্রম বিষয়ক সম্পাদক মোর্শেদ আলম কাজল, মহিলা বিষয়ক সম্পাদিকা তাহেরা আক্তার মিলি, সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা রাশেদা আক্তার, সহ-মহিলা বিষয়ক সম্পাদিকা হাসিনা বেগম, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক আবদুল মতিন, ক্রীড়া বিষয়ক সম্পাদক মাস্টার আবুল কাশেম, সাংস্কৃতিক সম্পাদক আজম চৌধুরী, সহ-সাংস্কৃতিক সম্পাদক এ.কে রাসেল চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাঈদ রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা ছৈয়দুল করিম, সহ- ধর্ম বিষয়ক সম্পাদক মো. শাহনেওয়াজ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আবদুল গফুর, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুল আলম, জলবায়ু বিষয়ক সম্পাদক মো. আতিকুর রহমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক এড. নুরুল আজিম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নুরুল আমিন খান, ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক সম্পাদক এসএম জাকারিয়া আজাদ, মৎস্যজীবি বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, শিশু বিষয়ক সম্পাদক মো. আবু ইউসুফ, যোগাযোগ বিষয়ক সম্পাদক আনোয়ারুল আজিম ও জাহাঙ্গীর আলমকে সমবায় বিষয়ক সম্পাদক করে, যথাক্রমে- ফরিদ মিয়া আরমান, এড. জাকারিয়া লিটন, অধ্যাপক আজিজুর রহমান, মো. আকতার হোছাইন কুতুবী, আতাউল্লাহ বোখারী, হাজী আবদুর রহিম, গিয়াস উদ্দিন মুকুল, মাস্টার ইব্রাহিম খলীল, আবদুল মালেক মানিক, এএইচএম নুরুল আমিন, মহিউদ্দিন পুতু, নুরুল আবছার, ফয়েজ উদ্দিন রাসেদ, এহছান উল্লাহ, মনছুরুল হক, এএইচএম হুমায়ুন কবির, নুরুল কবির, দিদারুল হক, ওসমান সরোয়ার খোকন, আবদুল জলিল জুলু, মাস্টার মোহাম্মদ আলী, ওমর ফারুক সাইফুল, মাস্টার গিয়াস উদ্দিন, মো. সালাহ উদ্দিন, মো. শাহজাহান, হেলাল উদ্দিন নোমান, আবদুর রশিদ, সিআরএম হাসমত আলী, সাইফুদ্দিন মো. কাউসার, জসিম উদ্দিন, শাহ আলম, নুরুল ইসলাম সিকদার, আবদুল্লাহ আল কায়ুম, সাইফুল ইসলাম খোকন, আবদুল করিম, মো. হারুন অর রশিদ, মিজানুর রহমানকে সদস্য করা হয়। 
নবগঠিত কমিটির নেতারা জানান, উক্ত কমিটি চুড়ান্ত অনুমোদনের জন্য যথানিয়মে কেন্দ্রিয় সভাপতি, ছাত্রদলের সাবেক সফল সভাপতি, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক, জননন্দিত জননেতা হাবিব-উন-নবী খাঁন সোহেল, সাধারণ সম্পাদক বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য, ঢাকা কলেজের সাবেক ভিপি জননেতা মীর শরাফত আলী সফু এবং সাংগঠনিক সম্পাদক, ছাত্রদলের সাবেক সফল সাধারণ সম্পাদক বিএনপির নির্বাহী কমিটির অন্যতম সদস্য জননেতা শফিউল বারী বাবু’র বরাবরে পাঠানো হয়েছে। 
সভাপতি এড. মোহাম্মদ দেলোয়ার আলম, সাধারণ সম্পাদক ফরিদুল মোস্তফা খান ও সাংগঠনিক সম্পাদক এড. জাবেদুল আনোয়ার রুবেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন