সোমবার জামায়াতের দেশব্যাপী বিক্ষোভ, ফের হরতালের হুমকি

ডেস্ক রিপোর্ট : ফের হরতালের হুমকি দিয়ে আগামীকাল সোমবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত। মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসির রায় কার্যকর করাসহ সরকারের নানামুখী ষড়যন্ত্র, জুলুম, নির্যাতন ও নিপীড়নের প্রতিবাদে দেশব্যাপী এ বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে দলটি। এরপরও সরকার
এসব সিদ্ধাšত্ম থেকে সরে না আসলে রমজানে মাসেই হরতালসহ আরো কঠোর কর্মসূচির হুমকি দিয়েছে জামায়াত।

রোববার বিকেলে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কর্মসূচির কথা ঘোষণা করা হয়।

এতে অভিযোগ করা হয়, রমজান মাসেও সরকার গণগ্রেপ্তার ও গণনির্যাতন অব্যাহত রেখেছে। শুধু রমজানেই শিবিরের ১০ নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। এছাড়া গ্রেপ্তার করা হয়েছে ৬ শতাধিক নেতাকর্মীকে। আর পুলিশের গুলি ও ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় আহত হয়েছেন আরো ৩ শতাধিক নেতাকর্মী।

‘আসছে ঈদের পর মানবতাবিরোধী অপরাধে অভিযুক্তদের রায় কার্যকরা করা হবে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রীর এমন ইচ্ছে পূরণেই ঈদের আগেই রায় দেয়ার জন্য আদালতকে পরোক্ষভাবে নির্দেশনা দেয়া হয়েছে।

এতে বলা হয়, রমজান মাসকে ঢাল হিসেবে ব্যবহার করে, সরকার নির্দেশিত ছকে জামায়াতের শীর্ষ নেতাদের হত্যার ষড়যন্ত্র চলছে। কিন্তু সরকারের এ ঘৃণ্য ষড়যন্ত্র দেশবাসী কোনোভাবেই মেনে নেবে না। জনগণ এ ষড়যন্ত্র কঠোরভাবে প্রতিহত করবে।

সোমবারের বিক্ষোভ কর্মসূচির পর সরকার তাদের সিদ্ধাšত্ম থেকে ফিরে না আসলে রমজানে হরতালসহ আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন