দেশবরেণ্য আলেমেদ্বীন আল্লামা কাজী মুতাসিম বিল্লাহর ইন্তেকালে কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের শোক

প্রেস বিজ্ঞপ্তি: দেশের শীর্ষ আলেমেদ্বীন প্রাজ্ঞ মুহাদ্দিস, ঢাকা জামিয়া শরিয়্যাহ মালিবাগের প্রিন্সিপাল ও শায়খুল হাদীস আল্লামা কাজী মুতাসিম বিল্লাহ্র ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি মাওলানা আব্দুচ্ছালাম
কুদ্ছী, সহ-সভাপতি এম.নুরুল হক চকোরী, সাধারণ সম্পাদক মাওলানা কাজী মোহাম্মদ এরশাদুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সাংগঠনিক সম্পাদক ড.মাওলানা নুরুল আবছার, অর্থ সম্পাদক মাওলানা হাফেজ মুবিনুল হক, শিক্ষা ও গবেষণা সম্পাদক এম.আবদুল গফ্ফার নাছের, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দিন, হাফেজ সাইফুল ইসলাম, আহমদ ছৈয়দ ফরমান, হাফেজ আতাউল্লাহ, হাফেজ শওকত আলী প্রমুখ।
এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আল্লামা কাজী মুতাসিম বিল্লাহ ছিলেন একাধারে একজন প্রাজ্ঞ হাদিস বিশারদ, আধ্যাত্মিক রাহ্বার, বিজ্ঞ লেখক ও দক্ষ অনুবাদক। রাজনৈতিক চিন্তা-চেতনায় তিনি আল্লামা হোছাইন আহমদ মাদানী (রহ.) এর চিন্তাধারা লালন করতেন। তাঁর ইন্তেকালে জাতি একজন চিন্তাশীল আলেমেদ্বীন ও যোগ্য অভিভাবককে হারাল। আমরা মহান আল্লাহর দরবারে মরহুমের দরজাত বুলন্দি কামনা করি এবং শোকাহতদের প্রতি গভীর সমবেদনা জানাই।
উল্লেখ্য, আল্লামা কাজী মুতাসিম বিল্লাহ গত ১৬ই জুলাই’৬ রমজান ইন্তেকাল করেন- (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।