৩ সেপ্টেম্বর কক্সবাজার আসছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
কক্সবাজারবাণী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩ সেপ্টেম্বর কক্সবাজার আসছেন। ওই দিন সকালে হেলিকপ্টারে করে কক্সবাজারের রামু উপজেলায় তার পৌঁছানোর কথা রয়েছে। 
প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মঙ্গলবার বিকেলে কক্সবাজারের জেলা প্রশাসক মো. রুহুল আমীনের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত একটি সূত্র জানিয়েছে, ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর ক্ষতিগ্রস্ত হওয়ার পর নতুন করে নির্মাণ করা রামু উপজেলা উত্তর মিঠাছড়ির বিমুক্তি বিদর্শন ভাবনা কেন্দ্র, কেন্দ্রীয় সীমা বৌদ্ধ বিহার ও লালচিং বৌদ্ধ বিহার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। 

এরপর তিনি রামুতে একটি সুশীল সমাবেশে বক্তব্য রাখবেন। পরে সেখান থেকে হেলিকপ্টারে করে পৌঁছাবেন উখিয়ার ইনানী রেস্টহাউসে। 

দুপুরের বিরতীর পর সেখান থেকে প্রধানমন্ত্রী উখিয়া যাবেন। উখিয়ায় তিনি এক জনসভায় বক্তব্য রাখবেন। পাশাপাশি বেশ কিছু উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। 

এসব প্রকল্পের মধ্যে রয়েছে- কক্সবাজারে ১২ কোটি টাকা ব্যয়ে ১২টি মাদ্রাসা ভবন, পেঁচারদ্বীপ সমুদ্র গবেষণা ইনস্টিটিউট, টেকনাফ মডেল থানা ভবন, কক্সবাজার সরকারি আবাসন প্রকল্প, চকরিয়ার সাব রেজিট্রার কার্যালয় ভবন, রামু ও উখিয়ার ফায়ার সার্ভিস স্টেশন। 

সভায় সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আহমদ হোসেন, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম চৌধুরী, সাংবাদিক তোফায়েল আহমদ, বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের সদস্য সুপ্ত ভুষণ বড়ুয়াসহ অনেকে উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন