‘বল বয়’ থেকে ‘সেরা গলফার’

ক্রীড়া ডেস্ক : অর্থের বড় অভাব ছিলো তার। বিশ বছর আগে বল বয়ের কাজ নিয়ে কুর্মিটোলা গলফ ক্লাবে পা রেখেছিলেন সিদ্দিকুর রহমান। তিনি এখন এশিয়ার সেরা গলফার। অর্থাভাব নেই এখন তার। এশিয়ার অন্যতম সেরা এই গলফার মাদারিপুরের একটি দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেন। জন্ম থেকেই অর্থ কষ্টে থেকেছেন সিদ্দিকুর রহমান। বেড়ে উঠেছেন গ্রামের বিভিন্ন বাঁধা বিপত্তির মধ্যে দিয়ে। ধীরে ধীরে নিজেকে গড়ে তুলেছেন এশিয়ার সেরা গলফার হিসেবে। বাংলাদেশের নাম আন্তর্জাতিক অঙ্গনে আরও একবার পরিচিত করালেন তিনি। 


অর্থের অভাবে অতি কষ্টে বড় হওয়া এই এই সিদ্দকুর রহমান এখন কোটি টাকার মালিক। গতকাল ‘হিরো ইন্ডিয়ান ওপেন গলফ’ শিরোপা জিতলেন এই কৃর্ত্তিমান বাংলাদেশি গলফার। এশিয়ান অর্ডার অফ মেরিটে এখন তিন নম্বরে রয়েছেন তিনি। ইন্ডিয়ান এই শিরোপায় তিনি প্রাইজমানি হিসেবে পান প্রায় দেড় কোটি নগদ টাকা। এ নিয়ে এবছর তার মোট আয় প্রায় সাড়ে তিন কোটি টাকা। শ্রম আর মেধা দিয়ে শুন্য থেকে এই পর্যšত্ম উঠে এসেছেন সিদ্দিকুর রহমান।

দিদ্দিকুরের বাবা হাজি আফজাল হোসেন ছেলের জয়ে আনন্দে কান্না জড়িত কণ্ঠে বলেন, অনেক কষ্ট করেছে সিদ্দিকরু, আর তার একটি ফলও পেয়েছে সে। 

অনুভূতি প্রকাশ করতে গিয়ে সিদ্দিকুরের মা ফিরোজা বেগম জানান অন্য কথা। তিনি জানান, সিদ্দিকুর শুধু গলফই জানেনা, সে ভালো রাঁধতেও জানে। জানে ঘরবাড়ি ঝাড়ু দিতেও। হাড়ি পাতিল পরিস্কার থেকে শুরু করে মসলা বাটা পর্যšত্ম সব কাজই করতে পারে সিদ্দিকুর। একাত্তর টিভি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন