সুষ্ঠু নির্বাচন দেখতে চাই: নিশা দেশাই


ঢাকা: বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন যুক্তরাষ্ট্র দেখতে চায় বলে জানিয়েছেন দেশটির দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক নতুন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। শনিবার সন্ধ্যায় মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনার বাসায় বিভিন্ন পেশার ছয় জন ব্যক্তির সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান। বৈঠকে মানবাধিকার সংগঠন হিসাবে পরিচিত অধিকারের সেক্রেটারি আদিলুর রহমান খান শুভ্র ছাড়াও সাবেক পররাষ্ট্র সচিব ফারুক সোবহান, অ্যাডভোকেট ফৌজিয়া করিম, সাংবাদিক মাহফুজুল্লাহ, সুশাসনের জন্য নাগরিকের বদিউল আলম মজুমদার ও ব্র্যাকের ব্যারিস্টার মঞ্জুর হাসান উপস্থিত ছিলেন। বৈঠক শেষে নিশা দেশাইয়ের সঙ্গে নৈশভোজে অংশ নেন তারা।
বদিউল আলম মজুমদার বৈঠক প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, “বিশেষ কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি। তবে তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দেখতে চায়। কোনো দলের প্রতি তাদের কোনো পক্ষপাত নেই।” যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক নতুন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেছেন বলেও জানান বদিউল আলম মজুমদার।

দক্ষিণ ও মধ্য এশিয়া-বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকায় এসে পৌঁছান। নতুন দায়িত্ব নেয়ার পর এটি নিশার প্রথম বাংলাদেশ সফর।

তিনদিনের সফরে নিশা দেশাই দুপুরে টোকিও থেকে ঢাকায় আসেন। ঢাকা সফরে নিশা দেশাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া ও পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন