তিন বছর আগে মৃত জামায়াত নেতার নামে বিস্ফোরণ মামলা!

সিবিএন: তিন বছর আগে মারা গেছেন, এমন একজন ৬ নভেম্বর অন্যদের সঙ্গে মিলে রাজধানীর মোহাম্মদপুরে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছেন। এ সময় তিনি যানবাহনসহ বাসাবাড়িতেও ভাঙচুর করেন। এমনই অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।মৃত ওই ব্যক্তিটি হলেন জামায়াতপন্থী হিসেবে পরিচিত কবি মতিউর রহমান মল্লিক। তিনি মারা গেছেন ২০১০ সালের ১১ আগস্ট। ৬ নভেম্বর মোহাম্মদপুর থানায় মোহাম্মদীয়া হাউজিং লিমিটেডের সামনের সড়কে মিছিল ও ককটেলের বিস্ফোরণ ঘটে। এ সময় যানবাহন ও বাসাবাড়িতে ভাঙচুরের ঘটনা ঘটে।
পরে এসব ঘটনায় মামলা করে মোহাম্মদপুর থানার পুলিশ। মামলায় ১৫ ব্যক্তির নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১৫-২০ জনকে আসামি করা হয়। এর মধ্যে জামায়াতপন্থী হিসেবে পরিচিত কবি মতিউর রহমান মল্লিকের নামও রয়েছে। মামলার এজাহারে বলা হয়, “আসামিরা বিএনপি-জামায়াত ১৮ দলীয় জোটের হরতালের সমর্থনে মিছিল নিয়ে বাসাবাড়ি ও যানবাহান ভাঙচুর করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় দুজনকে আটক করা হয়। অন্যরা পালিয়ে যায়।”
খোঁজ নিয়ে জানা যায়, ২০১০ সালের ১১ আগস্ট রাত পৌনে একটায় ঢাকার স্কয়ার হাসপাতালে মতিউর রহমানের মৃত্যু হয়।
হরতালের মামলায় মৃত ব্যক্তিকে আসামি করে ব্যাপক সমালোচনায় পড়েছে মোহাম্মদ থানার পুলিশ।
মামলার তদন্ত কর্মকর্তা মাহবুবুর রহমান বিষয়টি স্বীকার করে বলেন, ভুলে কারো নাম মামলায় অন্তর্ভুক্ত হলে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের সময় ওই নাম বাদ দেয়া হবে।
মামলায় অন্য আসামিদের মধ্যে বিএনপি-জামায়াতের স্থানীয় নেতাকর্মীদের নাম রয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন