মহাসড়কের কয়েক কিলোমিটার জুড়ে গাছ ফেলে অবরোধ

নিজস্ব প্রতিবেদক: সড়কে গাছ কেটে ও সড়ক কেটে দিয়ে মহাসড়কে নাশকতা সৃষ্টির চেষ্টা ভন্ডুল করে দিয়েছে পুলিশ। অবরোধের প্রথম দিন শনিবার ও রবিবার মধ্যরাত থেকে ভোর রাত পর্যন্ত কক্সবাজার-চট্রগ্রাম মহাসড়কের কক্সবাজার সদর উপজেলার বাংলাবাজার থেকে খরুলিয়া পর্যন্ত কয়েক কিলোমিটার এলাকায় ব্যাপক নাশকতার পরিকল্পনা নেয় জামায়াত-শিবির। এর অংশ হিসেবে ওই এলাকায় গভীর রাতে কয়েক’শ জামায়াত-শিবির কর্মী বড় বড় ২০/২৫টি গাছ কেটে মহাসড়কের উপর ফেলে চলাচলে প্রতিবন্দ্বকতা সৃষ্টি করে। ভোর রাতের দিকে এরা মহাসড়ক কেটে দেয়ার জন্য প্রস্তুতি নিলে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জসীম উদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ওই এলাকায় অভিযান চালান। অভিযানের মুখে তারা পিছু হটে। পুলিশ সারা রাত শ্রমিক লাগিয়ে মহাসড়কে ফেলা গাছ সরিয়ে নেয়। সকাল ৮টার দিকে মহাসড়কের অবরোধ তুলে নিতে সক্ষম হয় পুলিশ।
এলাকাবাসী জানান, শ্রমিক দিয়ে গাছ সরাতে বিলম্ব হওয়ায় এলাকাবাসীর পাশাপাশি পুলিশ সদস্যরাও গাছ খন্ড খন্ড করে কাঁধে নিয়ে সরিয়ে সড়ক অবরোধ তুলে নেন।
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জসীম উদ্দিন জানান, মহাসড়কে গাছ কেটে ফেলে অবরোধ সৃষ্টির খবর পেয়েই সেখানে অভিযান চালানো হয়। সারা রাত চেষ্টার পর সকালে মহাসড়ক থেকে গাছ সরিয়ে নেয়া হয়

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন