পেকুয়ায় পাউবোর জায়গা ভরাট করে স্থাপনা নির্মানের পাঁয়তারা চালাচ্ছে প্রভাবশালীরা

ষ্টাফ রির্পোটার,পেকুয়া:
কক্সবাজারের পেকুয়ায় পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর মালিকানাধীন জায়গা ভরাট করে স্থাপনা নির্মাণের পাঁয়তারা চালাচ্ছে সংঘবদ্ধ প্রভাবশালীরা। প্রকাশ্যে পাউবোর জায়গা ভরাট করে কাজ চালিয়ে গেলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবৈধ দখলদারদের বিরুদ্ধে রহস্যজনক কারনে কোন ব্যবস্থা গ্রহণ করছেনা বলে অভিযোাগ উঠেছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার টইটং ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত টইটং খালের নাপিত খালী পেন্ডার পাড়া পয়েন্টে গত কয়েক দিন ধরে ওই খালের তীর (একাংশ) ভরাট করে তাতে দোকান নির্মাণের চেষ্টা চালাচ্ছে স্থানীয় কিছু প্রভাবশালীরা।  স্থানীয়রা জানিয়েছেন, পাউবোর সংশ্লিষ্ট দপ্তর থেকে কোন প্রকার ইজারা ও অনুমতি গ্রহণ না করে ওই ইউনিয়নের পেন্ডার পাড়া গ্রামের নুরুল ইসলামের পুত্র মো: মিশকাত ও ছিদ্দিক আহমদের পুত্র আনিচ গত কয়েক দিন ধরে টইটং খালের ওই পয়েন্টে মাটিদ্বারা ভরাটের কাজ চালিয়ে যাচ্ছে।
      পাউবোর জায়গায় ভরাটের ব্যাপারে জানতে অভিযুক্ত মো: মিশকাত ও আনিচের সাথে যোগাযোগ করে বক্তব্য নেওয়ার বহুবার চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।  
     এ ব্যাপারে জানতে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কক্সবাজার জেলার নির্বাহী প্রকৌশলী এম, মাঈন উদ্দিন এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, পেকুয়ার টইটংয়ে পাউবোর জায়গা দখলের বিষয়টি আমি অবগত নই। তবে খোঁজ নিয়ে দখলদারের বিরুদ্ধে বিধি অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সরকারী জায়গা জবর দখলকারীরা যতই প্রভাবশালী হোক কাউকে ছাড় দেওয়া হবেনা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন