জামিন পেলেন রিজভী

মাহমুদুল আলম : 
জামিন পেলেন রুহুল কবির রিজভী। বিএনপি কার্যালয় থেকে বিস্ফোরক উদ্ধারের মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন বিএনপির যুগ্ন-মহাসচিব রুহুল কবির রিজভী। তার আইনজীবীরা বলছেন, কারাবন্দি এই বিএনপি নেতার মুক্তি পেতে আর কোনো বাধা থাকল না।
বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার বিস্ফোরক আইনের এ মামলায় রিজভীর জামিন আবেদন মঞ্জুর করে। আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন। তাকে সহায়তা করেন আইনজীবী সগীর হোসেন লিওন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির। আদেশের পর সগীর হোসেন লিওন গণমাধ্যমকে বলেন, আগের সবগুলো মামলায় জামিন হয়ে যাওয়ায় রুহুল কবির রিজভীর মুক্তিতে আর কোনো বাধা নেই।
গত ১১ মার্চ বিএনপি কার্যালয় থেকে দেড়শ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। পরদিন দ্রুত বিচার ও বিস্ফোরক আইনে রাজধানীর পল্টন থানায় দুটি মামলা হয়।
এর মধ্যে দ্রুত বিচার আইনের মামলায় হাইকোর্টের একটি বেঞ্চ গত ১৭ এপ্রিল রিজভীকে জামিন দিলেও বিস্ফোরক আইনের মামলায় দুই বিচারক বিভক্ত আদেশ দেন। পরে তৃতীয় বিচারপতির বেঞ্চ জামিন আবেদন খারিজ করে দেয়। কিন্তু ওই জামিন আবেদনে দেওয়া রুলের শুনানি শেষে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার জামিন মঞ্জুর করে বলে জানান লিওন ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন