বুধবার নয়াপল্টনে বিএনপির সমাবেশস্টাফ করেসপন্ডেন্ট



বাংলানিউজ
ঢাকা: বুধবার রাজধানীর নয়াপল্টনে সমাবেশ ডেকেছে বিএনপি। কেন্দ্রীয় কার্য্যালয়ের সামনে বেলা তিনটায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে সমাবেশের অনুমতি চেয়ে সরকারের কাছে আবেদনও করা হয়েছে বলে জানা গেছে বিএনপি সূত্রে।

তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, বিরোধী দলীয় নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার, ‘গণহত্যা’র প্রতিবাদ, দুর্নীতিবাজদের গ্রেফতার ও বিচার, তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদসহ সরকারের পদত্যাগের দাবিতে এ কর্মসূচি দিয়েছে দলটি। 

সোমবার বিএনপির বর্তমান মুখপাত্র, চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু ও সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি সংবাদমাধ্যমকে এ তথ্য জানান। 

উল্লেখ্য, এর আগে ঘূর্ণিঝড় মহাসেনে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তার কথা বলে সরকার সারা দেশে এক মাসের জন্য সভা-সমাবেশ নিষিদ্ধ করে। গত ১৯ মে স্থানীয় সরকার মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এ ঘোষণা দেন। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীরও অনুরূপ ঘোষণা দিয়েছিলেন। 

সৈয়দ আশরাফের ঘোষণা অনুযায়ী সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে আগামী ১৯ জুন পর্যন্ত। এ পরিস্থিতিতে বিএনপি বুধবার সমাবেশের অনুমতি পাবে কি না, তা নিয়ে শঙ্কার সৃষ্টি হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন