পেকুয়ায় বৈশাখী মেলাকে কেন্দ্র করে সংঘর্ষ: আহত ১০

মুহাম্মদ গিয়াস উদ্দিন
কক্সবাজারের পেকুয়ায় বৈশাখী মেলায় জুয়া খেলাকে কেন্দ্র করে দু‘পক্ষের সংঘর্ষে ১০ ব্যক্তি আহত হয়েছে। আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহত ব্যক্তিরা হলেন, টইটং বটতলী গ্রামের
আজিজুর রহমান, আবদুর রহমান, সালাম, আবদুল কাদেরসহ আহত আরো কয়েকজনের পরিচয় পাওয়া যাযনি। সংঘর্ষের পর মেলা পন্ড হয়ে যায়। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার (১০ জুন) বিকাল ২টার দিকে পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের দূর্গম বটতলী গ্রামে।
স্থানীয়রা জানিয়েছেন, প্রায় ডজন খানেক মামলার ফেরারী আসামী উপকূলীয় এলাকার শীর্ষ সন্ত্রাসী নাছির উদ্দিন প্রকাশ দা-নাছির অবৈধ ক্ষমতার প্রভাব খাটিয়ে প্রশাসনের কাছ থেকে কোন প্রকার অনুমতি গ্রহণ না করেই পেকুয়া থানা পুলিশকে মোটা অংকের উৎকোচ দিয়ে বৈশাখী মেলার নামে মৌখিক অনুমতি নিয়ে জুয়ার আসর বসায়। বিকালে ওই বৈশাখী মেলায় জুয়ার আসর থেকে আদায় করা টাকার ভাগভাটোরাকে কেন্দ্র করে মেলার আয়োজক কমিটির কয়েক সদস্যদের মধ্যে ভাগ-বিতন্ডা হয়। এক পর্যায়ে মেলা আয়োজক কমিটির প্রধান নাছির উদ্দিনের নেতৃত্বে দারালো দা-কিরিচ নিয়ে এসে তাদের উপর বেপরোয়া হামলা চালায়। এসময় মেলায় ভীতিকর অবস্থার সৃষ্টি হলে মেলায় আগত শত শত মানুষ ভয়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। তবে এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি। 
পেকুয়া থানার ওসি এম, মাঈন উদ্দিন মেলায় সংঘর্ষের সত্যতা স্বীকার করে জানিয়েছেন, পুলিশ শান্তি শৃঙ্খলা বজায় রাখতে মেলা বন্ধ করে দিয়েছে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন