ঈদগাঁহর কুখ্যাত আদম পাচারকারী সিরাজ আটক

নুরুল আজিম: ঈদগাঁর কুখ্যাত আদম ব্যবসায়ী সিরাজুল ইসলাম সিরাজ অবশেষে পুলিশের হাতে। ২২ জুলাই সন্ধ্যায় ইসলামাবাদের ইউছুপেরখীল থেকে চেক প্রতারণা মামলায় পুলিশ তাকে আটক করে। এর আগে জনতা তাকে বাঁশঘাটা থেকে আটক করে ঐ গ্রামে নিয়ে যায়। 

প্রাপ্ত তথ্যে প্রকাশ, ঈদগাঁও বাঁশঘাটার মেসার্স হান্না ট্রাভেল্স এন্ড ট্যুরস্ লিঃ স্বত্ত্বাধিকারী সিরাজুল ইসলাম সিরাজ (৪০) সৌদিয়া পাঠানোর নামে বিভিন্ন জনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে দীর্ঘদিন ঢাকায় আত্ম গোপনে ছিল। ভূক্তভোগী লোকজন তাকে দীর্ঘদিন হন্যে হয়ে খুঁজছিল। মোবাইলে যোগাযোগ করলে সে ভূঁয়া নাম ঠিকানা দিয়ে তাদের সাথে নানা প্রতারণা করত বলে জানায়। এদিকে উক্ত আদম ব্যবসায়ী জালালাবাদ খামার পাড়ার এজাহার মিয়ার ৩ পুত্র আরিফ উল্লাহ, জসিম উল্লাহ ও কলিম উল্লাহকে সৌদি আরবের ভিসা দেয়ার নামে ৫ লাখ টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দেয়। এক পর্যায়ে তাদেরকে নিয়ে ঢাকায় নিয়ে গিয়ে দীর্ঘদিন অবর্ণনীয় কষ্ট দেয়। নিরুপায় হয়ে ভূক্তভোগীর পিতা এজাহার আদালতে তার বিরুদ্ধে চেক প্রতারণার মামলা করে। উক্ত মামলায় তার ওয়ারেন্ট হয়। 
অন্য সূত্র জানায়, চৌফলদন্ডীর আবুল হোসেনের পুত্র হারুনকে সৌদিয়া পাঠানোর নামে ১ লাখ ৮০ হাজার টাকা নিয়ে কালক্ষেপণ করতে থাকে। অন্যদিকে সোমবার বিকেলে আকষ্মিক ঐ আদম পাচারকারীকে বাজারের বাঁশঘাটায় দেখলে ভূক্তভোগী এক যুবক তাকে ধরে ইসলামাবাদের ইউছুপেরখীল নিয়ে যায়। ঈদগাঁও তদন্ত কেন্দ্রের এএসআই ফারুক চেক প্রতারণা মামলায় তাকে সেখান থেকে আটক করে তদন্ত কেন্দ্রে নিয়ে আসেন। উক্ত সিরাজ মেসার্স ইয়াম্বু ট্রেডার্স ইন্টারন্যাশনালের নামে বিভিন্ন জন থেকে লাখ লাখ টাকা নিয়ে গা ঢাকা দেয়। বাঁশঘাটার ইসলাম প্লাজার প্রথম তলায় অফিস খোলে সে বিদেশগামীদের সাথে দীর্ঘদিন প্রতারণা করে আসছিল বলে ভূক্তভোগীদের অভিযোগ। আরেক সূত্রের অভিযোগ, ঈদগাঁও ভোমরিয়াঘোনার মফজল আহমদের পুত্র ছৈয়দ আকবর ও একই এলাকার মোজাহের আহমদের পুত্র আলী হোসেনের কাছ থেকে ৫ লাখ টাকা নিয়ে তাদের সাথে প্রতারণা করে। এদিকে তার গ্রেফতারের খবর ছড়িয়ে পড়লে ভূক্তভোগী ও তাদের আত্মীয় স্বজনরা তদন্ত কেন্দ্রে এসে ভীড় জমাচ্ছিল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন