আহমদ শাহ শফীর বক্তব্য নোংরা ও জঘন্য: প্রধানমন্ত্রী



ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজে নারীদের নিয়ে আহমদ শফীর বক্তব্যকে জঘন্য বলে আখ্যায়িত করেছেন। হেফাজত আমিরের একটি ওয়াজ মাহফিল নিয়ে সম্প্রতি দেশব্যাপী নিন্দার ঝড়ের মধ্যে শনিবার গণভবনে এক অনুষ্ঠানে বক্তব্যে প্রধানমন্ত্রীও এ নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেন।

শেখ হাসিনা বলেন, “আল্লামা শফীর একটা কথা/দুই একদিন ধরে টেলিভিশনে দেখছি। আল্লামা শফী যা বলেছেন, তা অত্যন্ত জঘন্য বলে আমি মনে করি। ইসলাম ধর্মে মেয়েদের সবচেয়ে বেশি স্বাধীনতা ও অধিকার দেয়া হয়েছে। উনি মেয়েদের সম্পর্কে অত্যন্ত নোংরা ও জঘন্য কথা বলেছেন।”

হাটহাজারীতে ওই ওয়াজের ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে ছড়িয়ে পড়ার পর বিভিন্ন মহল থেকে এর তীব্র সমালোচনা ওঠে।

ওয়াজে আহমদ শফী নারীদের চতুর্থ শ্রেণির বেশি পড়াতে নিষেধ করেন। তাদের চাকরি না করে বাড়িতে রাখার পরামর্শ দেন তিনি। নারীদের নিয়ে আরো যেসব কথা তিনি বলেছেন, তা অশ্লীল বলেও সমালোচনা উঠেছে।

শেখ হাসিনা বলেন, “পোশাক হতে হবে স্থান, কাল ও পাত্র বিবেচনা করে। উনার কি মা নেই? উনি কি মায়ের পেট থেকে জন্মাননি? উনার কি বোন-স্ত্রী নেই? আমাদের মা-বোন-স্ত্রীদের সম্মান তো আমাদের রক্ষা করতে হবে।”