বঙ্গোপসাগরে ফিশিংবোটে ডাকাতিকালে আগ্নেয়াস্ত্রসহ ৭ ডাকাত আটক, ৩টি ট্রলারসহ ৬২ জেলে উদ্ধার

 নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরের মাছ ধরার ট্রলারে ডাকাতির সময় দেশীয় আগ্নেয়াস্ত্রসহ ৭ ডাকাতকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী। অভিযানে তিনটি ট্রলারসহ ৬২জন জেলেকে উদ্ধার করা হয়। বৃহ¯পতিবার বিকালে সোনাদিয়া দ্বীপের অদূরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এ সময় ডাকাতদের নিকট থেকে একনলা বন্দুক, গুলি ও রামদাসহ ৫টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। সুত্র মতে, নৌ বাহিনীর জাহাজ ‘অপরাজেয়’ বৃহ¯পতিবার বিকালে সমুদ্রে টহলরত অবস্থায় এফভি ‘হাজী আনোয়ার’, এফভি ‘আল্লাহর দান’ এবং এফভি ‘নূর জাহান’ নামক তিনটি মাছ ধরার ট্রলার ডাকাতের কবলে পড়ার খবর পায়।
এতে তারা তাৎক্ষণিক অভিযান চালিয়ে জলদস্যুদের কবল থেকে মাছ ধরার ৩ টি ট্রলারসহ সেখানে থাকা যাত্রীদের উদ্ধার করতে সক্ষম হন।ঘধাু চরপ-১
নৌবাহিনী অফিস সুত্র জানায়, তারা আটককৃত ডাকাত এবং উদ্ধারকৃত জেলেদের জিজ্ঞাসাবাদ করেছে। সোনাদিয়া দ্বীপের অদূরে মাছ ধরার সময় ডাকাতেরা ¯িপডবোটযোগে ট্রলার তিনটিতে ডাকাতির উদ্দেশ্যে হামলা চালায় বলে তারা স্বীকার করেছে।
আটক ডাকাতরা স্বীকার করেছে, তারা জেলেদের জিম্মি করে এবং ট্রলারের মালিকের নিকট ১৪ লাখ টাকা মুক্তিপন দাবি করে। অন্যথায় তাদের সকলকে জানে মেরে ফেলার হুমকি প্রদান করে।
এ দিকে উদ্ধারকৃত জেলে,  ট্রলার ও আটককৃত ডাকাতদের কুতুবদিয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলে নৌ বাহিনী সুত্রে জানা গেছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন