রোববার হরতাল ডেকেছে শিবির


এম এ আহাদ শাহীন : 
ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. দেলাওয়ার হোসেনের মুক্তি এবং নিখোঁজ নেতাদের সন্ধানসহ বিভিন্ন দাবিতে আগামী রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা দিয়েছে।
এর আগে শনিবার দেশব্যাপী বিক্ষোভ করবে সংগঠনটি।  
শুক্রবার ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল আবদুল জব্বার এক বিবৃতিতে এই কর্মসূচি ঘোষণা দেন।
 কেন্দ্রীয় সভাপতি মো. দেলাওয়ার হোসেনসহ জাতীয় নেতাদের মুক্তির দাবি, ছাত্রলীগ ও যুবলীগ কর্তৃক শিবিরকর্মী আবদুল আজিজকে হত্যা, শিবির নেতা তাজাম্মুল আলী, আজিজুর রহমান, আবদুস সালাম ও নুরুল আমিনকে গ্রেপ্তারের পর আদালতে হাজির না করার প্রতিবাদ এবং এই চারজনসহ আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক অপহৃত রাজশাহী মহানগরীর শিবির নেতা আনোয়ারুল ইসলাম মাসুম, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়ালিউল্লাহ ও আল-মুকাদ্দাস এবং ঢাকা মহানগরী পশ্চিমের হাফেজ জাকির হোসেনের সন্ধানের দাবিতে শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে ছাত্র সংগঠনটি।
বিবৃতিতে শিবিরের সেক্রেটারি আব্দুর জব্বার বলেন, আওয়ামী সরকার মানবাধিকার লঙ্ঘনের জঘন্য নজির স্থাপন করেই চলেছে। শিবির সভাপতিকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে অমানবিক নির্যাতন, একইভাবে মিথ্যা মামলায় জাতীয় নেতৃবৃন্দকে দীর্ঘদিন আটকে রেখে কারা নির্যাতন করেই চলছে। আমরা অবিলম্বে তাদের মুক্তি চাই।
তিনি অভিযোগ করেন, সরকার ছাত্রশিবির নেতাদের আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে অপহরণ করে নিয়মানুযায়ী আদালতে হাজির না করে অজ্ঞাত স্থানে নিয়ে চরম নির্যাতন করছে।
বিবৃতিতে বলা হয়, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক গত ২৪ জুন অপহরণের শিকার হন রাজশাহী বিশ্ববিদ্যালয় শিবিরের ছাত্র আন্দোলন সম্পাদক আজিজুর রহমান ও অর্থ সম্পাদক তাজাম্মুল আলী। ডিবি পুলিশের সাদা পোশাকধারী সদস্যরা রাজধানীর শাহজাদপুর এলাকা থেকে বিকাল সোয়া ৫টায় গ্রেপ্তার করলেও আজো তাদের আদালতে হাজির করেনি।

আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের ধারাবাহিক আইন পরিপন্থী ও মানবাধিকার লঙ্ঘনকারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি