জুয়াড়ি ও বাটপারের দখলে ডিসি সাহেবের বলিখেলা

নিজস্ব প্রতিবেদক
শুরু হওয়া ডিসি সাহেবের বলিখেলা এখন জুয়াড়ি, নেশাখোর, পকেটমার ও টাউট-বাটপারের দখলে। ফলে শুক্রবার থেকে এ পর্যন্ত সেখানে বেশকিছু লোক সর্বশান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।
জানা গেছে, আয়োজক কমিটির সদস্য নাম দিয়ে স্থানীয় কয়েকজন টাউট সেখানে নানা অপকর্মে লিপ্ত। এর আগে কয়েকবার সময় পরিবর্তনের পর অবশেষে শুক্রবার দুপুরেই জেলার বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে এ খেলার আয়োজন করা হয়।
সরেজমিনে দেখা যায়, বলিখেলাকে ঘিরে ষ্টেডিয়ামের বাহিরে ৭ টি জুয়ার আসর বসানো হয়েছে। অন্য বছরের মত ষ্টেডিয়ামের ভিতরে আনন্দগণ পরিবেশ না থাকলেও বাহিরে জমজমাট হয়ে উঠেছে জুয়ার আসর। বিকালে কক্সবাজারের জেলা প্রশাসক মো. রুহুল আমিন বলিখেলার উদ্বোধন করলেও স্থানীয় লোকজন জানিয়েছেন, সকাল ১০ টা থেকে শুরু হয় জুয়ার আসর সমুহ। যেন বলি খেলার মূল উদ্দ্যেশ্যই ছিল জুয়ার আসর বসানো। অভিযোগ উঠেছে, জেলা ক্রীড়া সংস্থার কয়েকজন কর্মকর্তা মিলে মোটা অংকের টাকা ভাগবাটায়োরা করতে নানা অসংগতি ও অব্যবস্থাপনার মধ্যে দিয়ে বলিখেলায় নামে বসানো হয়েছে বেশ কয়েকটি জুয়ার আসর। প্রচারণা বিহীন বলিখেলাটি আয়োজন করা হয়েছে মূলত জুয়ার আসর বসানোর জন্য। এমনও দেখা গেছে বৃষ্টিতে বলি খেলা বন্ধ হলেও জমজমাট ছিল সকাল থেকে শুরু হওয়া জুয়ার আসর।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ডিসি সাহেবের বলিখেলা নামে পরিচিত এ আয়োজনটি এপ্রিল মাসে করা হয়। কিন্তু এবার হয়েছে ভিন্ন। নির্ধারিত সময়ের ২ মাস পরে গ্রমীণ ফোনের পৃষ্ঠপোষকতায় বলিখেলার আয়োজন করা হয়েছিল জুন মাসের প্রথম দিকে। কিন্তু ওই সময় নানা অসংগতি ও অব্যবস্থাপনার কারণে দর্শক শূন্য পরিস্থিতি তৈরী হয়েছিল। ওই সময় প্রথম দিনই বলিখেলায় উপস্থিত ছিলেন না কোন নাম করা বলিও। ফলে গ্রমীণ ফোনের পক্ষে হতাশা প্রকাশ করে প্রথম দিন শেষে বলিখেলা বন্ধ ঘোষনা করা হয়। পরে শুক্রবার অনেকটা প্রস্তুতি ছাড়াই আবারো বলিখেলার আয়োজন হয়েছে। এতেও একই পরিস্থিতি তৈরি হয়েছে। এছাড়া অন্যান্য বারের মতো দেশের খ্যাতিনামা কোন বলি আসেননি এবং উদ্বোধনের ঘন্টা খানেক পরেই বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় ডিসি সাহেবের বলিখেলা।
একটি সূত্রে জানা গেছে, আয়োজক পৃষ্ঠপোষক গ্রামীণ ফোনের পক্ষে আবারো হতাশা প্রকাশ করা হয়েছে। ফলে বলিখেলা এইবারেও বন্ধ করার চিন্তা করছে তারা। এব্যাপারে জেলা ক্রীড়া সংস্থার কোন কর্মকর্তা কথা বলতে রাজী নন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন