ইয়াবা ও এমপি বদি নিয়ে প্রথম আলোতে প্রকাশিত সংবাদে উখিয়া-টেকনাফে নিন্দার ঝড়

বুধবার দৈনিক প্রথম আলোতে ‘ইয়াবা নিয়ন্ত্রকের পৃষ্ঠপোষক সাংসদ’ শিরোনামে প্রকাশিত সংবাদে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে উখিয়া-টেকনাফ এলাকায়। সংশ্লিষ্ট এলাকার সচেতন লোকজন এ নিয়ে রীতিমত ক্ষোভ প্রকাশ করেছেন।
সংবাদে তারা নিজেদের প্রিয় নেতা আবদুর রহমান বদি’র নাম দেখে বিস্ময়ও প্রকাশ করেছেন। তারা বলেন, এমপি নির্বাচিত হওয়ার পর থেকে জেলার সরকার দলীয় এই সাংসদের বিরুদ্ধে প্রতিপক্ষের ষড়যন্ত্রের অন্ত নেই। ফলে তারাই মূলত ডাহা মিথ্যা এই সংবাদটি পরিবেশন করিয়েছেন। মূলত এমপি বদি ও তার পরিবারের কেউই কোনদিন ইয়াবা ব্যবসার সাথে জড়িত নয়। কিন্তু দূর্ভাগ্য সীমান্তের চোরাকারবারি ইয়াবা ব্যবসায়ী নিজেদের অপকর্ম ঢাকতে কারণে-অকারণে এমপি বদি’র নাম ব্যবহার করে অনর্থক তাঁকে বিতর্কিত করার কু-তৎপরতা চালিয়ে আসছেন। আর সাংবাদিক ভাইয়েরাও কোন প্রকার যাচাই-বাছাই ছাড়া জাতীয় সংসদের মহান এই সংসদ সদস্যের মানহানির জন্য এই মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছেন, যা শুধু দুঃখজনক নয়, নিন্দনীয় ব্যাপারও।
এমপির ভাই মাওলানা মুজিবের বক্তব্য
প্রথম আলোতে প্রকাশিত সংবাদে নিজের নাম দেখে হতবাক ও বিস্ময় প্রকাশ করেছেন এমপি বদির ছোট ভাই টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মাওলানা মুজিবুর রহমান। তিনি বলেন, আমি নির্বাচিত একজন জনপ্রতিনিধি। জীবনে কোনদিন ইয়াবা ব্যবসাতো দূরের কথা, কোন চোরাচালানে লিপ্ত নেই। এই কথা টেকনাফের সবাই জেনেও কেন জানি একটি কু-চক্রী মহল সবসময় আমি ও আমার পরিবারকে ইয়াবা ব্যবসায়ী হিসেবে অপপ্রচার চালায়। তাই সামরিক-বেসামরিক প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আমার ওপেন চ্যালেঞ্জ হচ্ছে, তদন্ত করে যদি কেউ আমি ইয়াবা ব্যবসায় সম্পৃক্ত এরকম চুল পরিমাণ প্রমাণও দিতে পারে তাহলে কথা দিচ্ছি স্বেচ্ছায় জনপ্রতিনিধিত্ব থেকে পদত্যাগ করব। শুধু তাই নয়, আমার বড় ভাই এমপি আবদুর রহমান বদি’র এ পর্যন্ত কোন ইয়াবা ব্যবসায়ীকে প্রশ্রয় দিয়েছেন এরকম কেউ প্রমান দিতে পারলেও উপযুক্ত শাস্তি মাথা পেতে নেব। মূলত আমার ভাই একজন জনপ্রেমিক রাজনৈতিক নেতা। প্রতিপক্ষরা তাকে ভয় পায় বিধায় শুধু ষড়যন্ত্র করে এমন মানহানিকর তৎপরতা চালায়। ফলে আমরা এরকম ঘৃণ কর্মকান্ডকে ধিক্কার জানাই। একই সাথে সাংবাদিক ভাইদের কাছে আমার আকুল আবেদন যাচাই-বাছাই করে প্রকৃত ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করুন। অনর্থক আমাদেরকে সেখানে জড়িয়ে মিথ্যা সাংবাদিকতায় নিজেদের পাপিষ্ট করবেন না।