নাফ নদী থেকে অপহৃত ২৪ জেলে ফিরে এসেছে মুক্তিপণ দিয়ে

নিজস্ব প্রতিনিধিঃ সীমান্তের নাফ নদী থেকে অপহৃত ২৪ বাংলাদেশি জেলেকে অবশেষে ট্রলার ও নৌকাসহ ফেরত দিয়েছে মিয়ানমার কর্র্তৃপক্ষ। রোববার সন্ধ্যা ৬টায় মিয়ানমারের মংড়– প্যাংগ্রো ক্যাম্প থেকে তাদের আনুষ্ঠানিক ফেরত দেয়া হয়। ফলে সন্ধ্যা ৭টায় তারা টেকনাফ এসে পৌঁছেন।
৪২ বিজিবির টেকনাফস্থ অধিনায়ক লে. কর্ণেল জাহিদ হাসান এর সত্যতা স্বীকার করে জানান, অপহরণের পর থেকে তারা এসব বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বারবার চেষ্টা চালান। একারণেই মিয়ানমার কর্তৃপক্ষ তাদের ফেরত দিতে বাধ্য হয়। ফিরে আসা বাংলাদেশি জেলেরা অভিযোগ করেন, নাসাকা বাহিনী তাদের ধরে বার্মিজ ৪০ লাখ টাকা মুক্তিপণ আদায় করে ছেড়ে দেন।
তারা আরো জানান, শুক্রবার সন্ধ্যায় তাদের মাছ ধরার নৌকাগুলো দূর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে। এ খবরে তাৎক্ষনিক রাতে ফজল মাঝি রমজান আলীর মালিকানাধীন একটি ট্রলার নিয়ে ফিশিং নৌকা গুলো উদ্ধার করতে গেলে নাসাকা বাহিনী তাদের ধরে নিয়ে যায়। পরে রাত ১০টার দিকে মিয়ানমারের নাসাকার দালাল পরিচয় দিয়ে মুজিব নামে এক ব্যক্তি ৪০ লক্ষ কিয়াত মুক্তিপণ দাবি করে। ফলে রাতভর তারা আত্মীয়স্বজনদের সাথে যোগাযোগ করে এ টাকা যোগাড় করে নাসাকার হাতে দিয়ে মুক্তি পায়। 
ফিরে আসা জেলেদের মধ্যে রয়েছে টেকনাফ পৌরসভাস্থ জালিয়াপাড়ার আবুল মিয়া, নুর বশর, মোঃ ইউনুছ, মোঃ ইয়াছের, কালামিয়া, ওমর ফারুক, মোহাম্মদ, আবদুল্লাহ, মোঃ আয়ুব, আবুয়া, মোঃ করিম, ফজল আহমদ, মোর্শেদ, মোঃ হাশিম, কামাল হোছন, আবু ছৈয়দ, আলী আহমদ, ফয়েজ আহমদ, নজির আহমদ, মোঃ ইসমাইল ও আমির হোসেন।