কিছু মানুষ আমাকে পছন্দ করে না : সানি


বিনোদন ডেস্ক
ভারতীয় বংশোদ্ভূত কানাডিয়ান পর্নো অভিনেত্রী সানি লিওন। বর্তমানে তার দেশ-বিদেশে অনেক ভক্ত। আর এরই মধ্যে এই অভিনেত্রী বলিউডে নিজের অবস্থান দৃঢ় করে তুলছেন। সম্প্রতি তিনি বলিউড লাইফকে তার নিজের অভিনয় ক্যারিয়ারসহ নানা বিষয় নিয়ে একটি সাক্ষাৎকার দিয়েছেন। সেটির অনুবাদ করে বাংলানিউজের পাঠকের জন্য তুলে ধরা হলো।

কিছুদিন আগেও বলিউডে আপনি ছিলেন সম্পূর্ণ নবাগতা নায়িকা। কিন্তু এখন আপনি প্রযোজক, পরিচালক ও দর্শকের মধ্যমণি। ক্যারিয়ারে এই পরিবর্তন কেমন উপভোগ করছেন?

আমি আমার জীবনের চরম সময়টা উপভোগ করছি। সত্যি বলতে এটা আমার ধারনার বাইরে। ভাবতেই পারিনি এমন কিছু হবে। অন্য একটি দেশে, সম্পূর্ণ নতুন পরিস্থিতিতে দর্শকরা আমাকে পছন্দ করেছে এবং গ্রহণ করেছে। এটা সবার ক্ষেত্রে হয় না। 

বলিউডে কেমন সময় কাটছে এবং আপনি কতটা গ্রহণ করেছেন বলিউডকে ?

বলিউড আসলে আমার নিজের বাড়ির মতই আপন। এখানের সবাই যে আমাকে পছন্দ করে তা নয়। কিছু মানুষ আমাকে পছন্দ করে না। তবে তাতে আমার কিছু যায় আসে না। কারণ বেশিরভাগ মানুষই আমাকে অনেক ভালোবাসে। আর আমি অনেক ভাগ্যবতী, কারণ বলিউডে আসার আগেই আমার অনেক ভক্ত ছিল। ‘বিগ বস-৫’ আমাকে সেই সুযোগ করে দিয়েছিলো। হলিউড থেকে ভারতে আসা আমার সঠিক সিদ্ধান্ত ছিল। 

ছোটবেলায় কখনো বলিউডের সিনেমা দেখা হতো?

আমি একটি পাঞ্জাবী পরিবারে বড় হয়েছি। ছোট বেলায় অনেক হিন্দি সিনেমা দেখা হতো। আমি এখন হিন্দি এবং পাঞ্জাবী ভাষা বুঝি এবং কিছুটা বলতেও পারি। এখন আমি আমার গোটা বিশ্বকে বলিউডে সীমাবদ্ধ করেছি। 

‘হঠাৎ করে বাহির থেকে এসে বলিউডে জায়গা করে নেয়া’- আপনার মতে এটা কতটা কঠিন?

আমি আগেই বলেছি দুই-একটি সিনেমা করে বলিউডে শক্ত অবস্থান দখল করা সহজ কাজ নয়। সবার ক্ষেত্রে এটা সম্ভবও নয়। তবে আমি এর জন্য অনেক পরিশ্রম করেছি। আমি জানি না, দর্শকরা আমাকে কতটা গ্রহণ করেছেন। তবে আমি আশাবাদী।

একতা কাপুরের পরবর্তী সিনেমা ‘রাগিণী এমএমএস-২’ এ আপনি কাজ করছেন। ভৌতিক সিনেমায় কাজ করার অনুভূতি কেমন?

সত্যি বলছি, রাগিণী ‘এমএমএস-২’ সিনেমায় কাজ করতে আমার খুবই ভালো লাগছে। সিনেমাটিতে আমার অনেক পারফর্মেন্স রয়েছে। সিনেমাটিতে কাজ করতে গিয়ে আমার ভিন্ন অনুভূতি হচ্ছে। 

আমরা কি ধরে নেবো আপনি এখন একজন সম্পূর্ণ ‘মুম্বাই গার্ল’? আপনি এবং আপনার স্বামী কি মুম্বাইতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন? 

হ্যাঁ, তা ধরে নেয়া যায়। আমি মুম্বাইতে অনেক কমফোরটেবল। আমার স্বামী এবং আমি মুম্বাইতে থাকার সিদ্ধান্ত নিয়েছি। সে এখানে থাকতে পছন্দ করে। 

আপনি কি আপনার আগের ‘অ্যাডাল্ট লাইফ’ থেকে বিদায় নিয়েছেন? আগের ক্যারিয়ারকে কতটা মিস করেন?

আমার অ্যাডাল্ট লাইফের জন্যই আজকে ‘সানি লিওন’কে সবাই এক নামে চেনে। নাহলে কেউ আমাকে চিনতো না। আমি আমার আগের ক্যারিয়ারের জন্য লজ্জিত নই। আমি যদি সাধারণ সানি লিওন হিসেবে বলিউডে আসতাম তবে আমাকে দর্শক এতো সহজে গ্রহণ করত না। তবে আপাতত বলিউড থেকে কোথাও যাওয়ার ইচ্ছে নেই। 

কিছুদিন আগে পরিচালক আনিস বাজমি বলেছেন তিনি আপনার সাথে কখনো কাজ করতে চান না। কারণ আপনার অভিনীত সিনেমা ফ্যামিলি অডিয়েন্সে গ্রহণযোগ্য নয়- এ ধরনের কথাকে আপনি কিভাবে নিবেন?

আমি জানিনা কে আমার সম্পর্কে কি ভাবে। তবে আমি এটা জানি যে আমার সাথে কাজ করার জন্য অসংখ্য মানুষ রয়েছেন। 

আপনার স্বামী ড্যানিয়েল ওয়েবারও বলিউডে ক্যারিয়ার গড়ার চেষ্টা করছেন- এটা কতটুকু সত্য?

হ্যাঁ, সে চেষ্টা করছে। তবে পুরোটা জানার জন্য আপনাদের তার সাথে যোগাযোগ করতে হবে।