উখিয়ায় রুমখাঁ মাতবর পাড়া বায়তুশ শরফ মসজিদে- পীর সাহেব

মসজিদে নামাজ কায়েম ও ইবাদতের মাধ্যমে  আল্লাহর নৈকট্য লাভ করা সম্ভব 

উখিয়া সংবাদ দাতা
বায়তুশ শরফের পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ কুতুবউদ্দিন (ম:জি:আ) বলেছেন, বায়তুশ শরফ ইসলাম, শরীয়ত, তরিকত ও পীর মুরর্শিদের কাজ করে যাচ্ছে। বাংলাদেশের বিভিন্ন জায়গায় বহু বাযতুশ
শরফ মসজিদ, হাসপাতাল, দাতব্য চিকিৎসালয় ও শিক্ষা প্রতিষ্ঠান সহ হেফজ খানা ও মাদ্রাসা রয়েছে। দিন দিন অনগ্রসর এলাকায় ইসলাম ও আল্লাহর দ্বীন কায়েমে বায়তুশ শরফ ব্যাপক অবদান রাখছে। বায়তুশ শরফের বদৌলতে ধর্মপ্রাণ  মুসল্লিরা আজ ইসলামের আদলে জীবন যাপন করতে অভ্যস্ত হচ্ছে। তিনি বলেন, মসজিদে নামাজ কায়েম ও ইবাদতের মাধ্যমে কেবল আল্লাহর নৈকট্য লাভ করা সম্ভব। বিশেষ করে মসজিদ ভিত্তিক সমাজ বির্নিমাণ হলে সমাজের কু-সংস্কার ও অনৈসলামিক কার্যকলাপ দুর করা যাবে। তাই আল্লাহর নৈকট্য লাভ ও দ্বীন কায়েমের জন্য মসজিদ প্রতিষ্ঠায় ধর্মপ্রাণ মুসল্ল­ী ও দানশীল ব্যক্তিদেরকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেছেন, ইসলামের নৈতিক শিক্ষায় শিক্ষিত হলে আমরা কোন দিন অধঃপতনে ধাবিত হব না। হযরত মুহাম্মদ (সাঃ) এর আদর্শ অনুসরণে ইহকাল ও পরকালে শান্তি নিহিত রয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুর ১ টায় উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ মাতবর পাড়া নবনির্মিত মসজিদে বায়তুশ শরফ জামে মসজিদ পরিদর্শন ও দোয়া মাহফিলে প্রধান মেহমান হিসেবে পীর সাহেব একথাগুলো বলেন। মাতবর পাড়ার বিশিষ্ট সমাজ সেবক হাজী আজিজুর রহমানের সভাপতিত্বে সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, চট্টগ্রাম বায়তুশ শরফের মাওলানা শিহাব উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক মাষ্টার সিরাজুল ইসলাম, বিশিষ্ট শিল্পপতি খাইরুল আলম চৌধুরী, কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদের খতিব মাওলানা তাহেরুল ইসলাম, রুমখাঁপালং আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ছালেহ আহমদ, সেক্রেটারী আলহাজ্ব সুলতান সওদাগর, মাতবর পাড়া বায়তুশ শরফ জামে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারী হাজী আবদুস শুক্কুর, আবুল মনছুর চৌধুরী, ডাঃ ফরিদ আহমদ, বায়তুশ শরফ মসজিদের খতিব মাওলানা শামসুল আলম, ইমাম মাওলানা আবদুল করিম, হাফেজ ফয়েজ উল্লাহ্, মোঃ নোমান, মাষ্টার আবদুল আলম, ছৈয়দ আলম সওদাগর, কুতুব আবাদ বায়তুশ শরফ জামে মসজিদের সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন সওদাগর সহ বায়তুশ শরফের ভক্ত ও মুরিদগণ। বায়তুশ শরফের পীর মাওলানা কুতুবউদ্দিন (ম:জি:আ:) এতাদাঞ্চলের সমাজ সংস্কারক ও ইসলাম প্রচারক প্রখ্যাত আলেম মরহুম মাওলানা ছগির আহমদ সাহেরে কথা স্মরণ করে বলেন, তিনি জীবদ্দশায় বায়তুশ শরফের মুরীদ হওয়ার পর নিজ এলাকায় একটি বায়তুশ শরফ জামে মসজিদ প্রতিষ্ঠা করার স্বপ্ন দেখছিলেন। আল্লাহ রাব্বুল আলামীন আজ সেই স্বপ্ন পূরণ করেছে। আমরা মরহুম মাওলানা ছগির আহমদ সাহেবের আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি বায়তুশ শরফ মসজিদ নির্মাণে যারা এগিয়ে এসেছেন তাদের দান যাতে আল্লাহ্র দরবারে কবুল হয়। এদিকে সকাল ১০টায় রাজাপালংয়ের টিএণ্ডটি এলাকায় বায়তুশ শরফ জামে মসজিদ পরিদর্শন ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন বায়তুশ শরফের পীর কুতুব উদ্দিন।