ইয়াবা আজিজ আত্মগোপনে

সঙ্গ ছাড়লো চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দল

নিজস্ব প্রতিবেদক: স্বেচ্ছাসেবক দলের নাম ভাঙিয়ে বহু অপকর্মের হোতা জনৈক আজিজ কর্তৃক ইয়াবা ব্যবসায়ীদের পুনর্বাসন ও ৫০ লাখ টাকার বাণিজ্য সংক্রান্ত কক্সবাজারবাণীতে প্রকাশিত সংবাদে সর্বত্র তোলপাড় চলছে। ফলে খোদ কক্সবাজার জেলা বিএনপি, বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনে চলছে কানাঘুষা। দলের সিনিয়র নেতাকর্মীরা এ নিয়ে চরম ক্ষোভ ও হতাশা ব্যক্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় তদন্ত পূর্বক নাটের গুরু আজিজুর রহমান ওরফে লেদু প্রকাশ ইয়াবা আজিজের
 বিরুদ্ধে প্রয়োজনীয় সাংগঠনিক ব্যবস্থা নিতে জেলা বিএনপির শীর্ষ মহল ও কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক দলের তড়িৎ হস্তক্ষেপ কামনা করেছেন। একই সাথে তারা বহু অপকর্মের হোতা উক্ত আজিজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ কামনা করেছেন। 
জানা গেছে, প্রকাশিত সংবাদের পর থেকে অনেকটা আত্মগোপনে চলে গেছেন ইয়াবা আজিজ। সেখান থেকে তিনি কলাকাঠি নেড়ে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন সংগঠন বিরোধী যাদেরকে আগামিতে সরকার দলীয় নেতা বানানোর প্রতিশ্রুতিতে টাকা নিয়েছেন তাদেরকে সান্তনা দিতে। সূত্র জানায়, তাদের অনেকেই অর্থ কেলেঙ্কারির খবরে ইতোমধ্যে আজিজকে দেয়া টাকা পয়সা ফিরে পেতে তদবিরের পাশাপাশি অনেকেই তার সঙ্গ ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন।

চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের প্রত্যাখ্যান:

নবগঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কক্সবাজার জেলা শাখার যে কমিটি ঘোষণা করা হয়েছে তাতে দলের প্রকৃত পরীক্ষিত ও ত্যাগী নেতা-কর্মীদের স্থান না হওয়ায় চকরিয়া উপজেলা ও পৌরসভার মধ্যে সমালোচনার ঝড় উঠেছে। জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান যে মনগড়া দালাল, চাঁদাবাজ, দখলবাজ ও মাদক ব্যবসায়ী, আওয়ামী লীগের দালালদের ও টাকার বিনিময়ে যে কমিটি গঠন করেছেন তা চকরিয়া ও পৌরসভা স্বেচ্ছাসেবক দল প্রত্যাখ্যান ও ক্ষোভ প্রকাশ করেছেন। উল্লেখ্য যে, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এম. নুরুদ্দোজা জনির মত সিনিয়র ব্যক্তিদের অবমূল্যায়ন করে কমিটিতে স্থান না হওয়ায় চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের মাঝে হতাশা বিরাজ করছে। চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও যুগ্ম আহবায়ক দাবী করেছেন, উক্ত কমিটি বিলুপ্ত করে নতুন সিনিয়র-জুনিয়রদের সমন্বয়ে দলের প্রকৃত ত্যাগী ও পরীক্ষিত ব্যক্তিদের কমিটিতে স্থান দিয়ে সঠিক মুল্যায়ন করে কমিটি পুনর্গঠনের দাবী জানিয়েছেন। বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদ, কক্সবাজার জেলা বিএনপি’র সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ স¤পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, সাংগঠনিক স¤পাদক জামিল ইব্রাহীম চৌধুরী, চকরিয়া উপজেলা বিএনপি’র সভাপতি মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, সাধারণ স¤পাদক আনসারুল ইসলাম বাবুল মিয়া, সাংগঠনিক স¤পাদক এম. মোবারক আলী, চকরিয়া পৌর বিএনপির আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ হোছাইন বিএসসি, সিনিয়র যুগ্ম আহবায়ক ও পৌর মেয়র আলহাজ্ব নূরুল ইসলাম হায়দার, যুগ্ম আহবায়ক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজী সহ নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে কমিটি পুনর্গঠনের জোর দাবী জানিয়েছেন চকরিয়া উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ। অবিলম্বে কমিটি পুনর্গঠন করা না হলে মানববন্ধন, অবাঞ্চিত ও রাজনৈতিক কর্মসূচী দিয়ে দাবী আদায় করা হবে। বিবৃতিদাতারা হলেন, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক এম. নুরুদ্দোজা জনি, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম স¤পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের নাজেম উদ্দিন আলম, সাবেক সহ-সাংগঠনিক স¤পাদক ও উপজেলা যুগ্ম আহবায়ক মোছাদ্দেকুর রহমান, সাবেক আন্তর্জাতিক বিষয়ক স¤পাদক ও উপজেলা যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম, সাবেক কৃষি বিষয়ক সম্পাদক চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য নুরুল হুদা বিএ, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মোঃ সাইদুল হক চৌধুরী, লিয়াকত আলী প্যানেল চেয়ারম্যান, আনোয়ারুল আজিম, আরাফাত কামাল জিকু, দিদারুল ইসলাম ও উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা মাষ্টার নূরুল ইসলাম বাবুল এমএ, মনছুর আলম, ছরওয়ার আলম, রফিকুল ইসলাম, আরিফ, নুরুল্লাহ, নূরুল আবছার আনোয়ার, ওমর আলী বিএ, শওকত, ফয়সাল চৌধুরী, খালেক, শাহেদ, রুবেল, ফরিদ, ছরওয়ার আলম, ইউনুছ, জমির ও রফিক প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন