উখিয়া-টেকনাফে এমপি বদির বিকল্প নেই

অস্তিত্বহীন কেউ মনোনয়ন পেলে তার জামানত বাজেয়াপ্ত নিশ্চিত

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে প্রকাশিত আগামি নির্বাচনে আ’লীগে একশ নতুন মুখ শিরোনামে প্রকাশিত একটি সংবাদের সূত্র ধরে কক্সবাজার ৪ উখিয়া-টেকনাফ আসনের স্বাধীনতা বিপক্ষের শক্তি ও এমপি বদি বিরোধীরা জোট বেঁধেছে। পকেটের টাকা খরচ করে তারা স্থানীয় গণমাধ্যমগুলোতে খবর সরবরাহ করছে, আগামি জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উখিয়া-টেকনাফের জনপ্রিয় নেতা আবদুর রহমান বদিকে মনোনয়ন দিবেন না।
শুধু তাই নয়, চক্রটি আরো খবর সবরাহ করছে যে, এই আসনটিতে নির্বাচিত এমপি বদিকে বাদ দিয়ে উখিয়া উপজেলা আ’লীগ নেতা হামিদুল হক চৌধুরীকে মনোনয় দিচ্ছে দল। অথচ চক্রটি যে হামিদুল হক চৌধুরীকে আগামি নির্বাচনে কক্সবাজারের সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন উখিয়া-টেকনাফ থেকে মহাজোট মনোনীত প্রার্থী হিসেবে দেখছেন, তারা একবারও চিন্তা করে দেখেননি, বৃহত্তর চট্টলার জনপ্রিয় ব্যক্তিদের বাস্তবতায় উখিয়া-টেকনাফের এমপি আবদুর রহমান বদির মরহুম পিতা সাবেক উপজেলা চেয়ারম্যান এজাহার মিয়া কোম্পানির বিকল্প নেই। শুধু তাই নয়, স্থানীয়ভাবে যেমন পিতার তেমন সন্তান হিসেবে খ্যাত এমপি আবদুর রহমান বদির পরিবর্তে এ আসনে মহাজোটের মত একটি বড় রাজনৈতিক দলের উপযুক্ত কোন প্রার্থী আদৌ আছে কিনা তা নিয়েও সন্দেহ রয়েছে দলীয় নেতাকর্মীদের মাঝে। কারণ নির্বাচিত হওয়ার পর থেকে উখিয়া-টেকনাফের ইতিহাসে এমপি বদিই একমাত্র ব্যক্তি যিনি দু’উপজেলার আনাচে-কানাচে দান-অনুদান আর ব্যাপক উন্নয়ন করে বিরল সাফল্য অর্জন করেছেন। শুধু তাই নয়, তার দান-অনুদানের কারণে দু’উপজেলায় এমনও হাজার হাজার পরিবার রয়েছে, যারা বিপদে-আপদে সবসময়ই এমপি বদির সহযোগিতা পান।
উখিয়া উপজেলার আ’লীগের একাধিক নেতা জানান, আগামি নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী আবদুর রহমান বদিকে বাদ দিয়ে এ আসনে অন্যকোন প্রার্থী দিলে তার জামানত থাকবে কিনা সন্দেহ রয়েছে। এছাড়া এমপি হওয়ার জন্য উখিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা হামিদুল হক চৌধুরী যদিওবা স্বপ্ন দেখছেন, তিনি নিজেও জানেন দু’উপজেলার মোট জনগোষ্ঠীর ক’শতাংশ লোক তাকে চেনেন ও জানেন। এই অবস্থায়, হঠাৎ উড়ে এসে জোরে বসার মত হামিদুল হক চৌধুরী যদি নির্বাচন করেন, তাহলে করতেই পারেন। কিন্তু একথা সত্য তার কারণে কক্সবাজার জেলায় আ’লীগের পাওয়া একমাত্র এই আসনটিও হারিয়ে যাবে।
টেকনাফ উপজেলা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা জানিয়েছেন, জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এমপি বদি এমন কোন অপকর্ম করেননি যে, যে কারণে দলের মনোনয়ন তিনি পাবেন না। আমাদের মাননীয় নেত্রী কিছুদিন আগে উখিয়ার জনসভায় এসে নিজেই দেখে গেছেন এলাকায় আবদুর রহমান বদির কি জনপ্রিয়তা। সূত্রটি আরো জানায়, ব্যক্তি আবদুর রহমান বদিকে কোন দল মনোনয়ন না দিলেও উখিয়া-টেকনাফের আপামর জনতার ভালবাসায় তিনি স্বতন্ত্র থেকেও এমপি হওয়ার যোগ্যতা রাখেন। এর কারণ হিসেবে দলীয় নেতাকর্মীরা বলেন, ব্যক্তিগত জীবনে খুব স্পষ্টভাষী ও অন্যায়ের কাছে মাথানত না করার কারণে নিন্দুকেরা এমপি বদির দূর্নাম রটালেও আসলে তিনি এক মহান নেতা। স্বাধীনতা পরবর্তী যিনি দল, মত নির্বিশেষে শুধুই মানুষকে দিয়েছেন আর উন্নয়ন করেছেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন