চকরিয়ায় বন্যায় ক্ষতিগ্রস্থ ৬৬০ হতদরিদ্র পরিবার ব্যাংক হিসাবের মাধ্যমে সার্ভ-কেয়ার লাইফ প্রকল্পের টাকা গ্রহণের সুযোগ পেল

বার্তা পরিবেশক:
বন্যায় ক্ষতিগ্রস্থ প্রতিবন্ধী ও হতদরিদ্র ৬৬০ পরিবার ব্যাংক হিসাবের মাধ্যমে এসএআরপিভি-কেয়ার বাংলাদেশ’র লাইফ প্রকল্পের আওতায় উপকারভোগির সহায়তার টাকা গ্রহণের সুযোগ পেল।
ইউকেএইডের আর্থিক অনুদানে কেয়ার বাংলাদেশের সহযোগিতায় বেসরকারী উন্নয়ন সংস্থা এসএআরপিভি গত বন্যায় ক্ষতিগ্রস্থ প্রতিবন্ধী ও হতদরিদ্র পরিবারের মাঝে কৃষি ও সবজি চাষ, গবাদি পশু পালন এবং ক্ষুদ্র ব্যবসা চালিয়ে জীবন-জীবিকা নির্বাহ করার লক্ষ্যে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। অধিকরতর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং সঠিক স্কিমে প্রাপ্ত টাকা বিনিয়োগ করার লক্ষ্যে প্রত্যেক উপকারভোগিকে ব্যাংক হিসাবের মাধ্যমে প্রকল্পের টাকা বিতরণ করার এই উদ্যোগ নেয়া হয়েছে। এই কাজে ইসলামী ব্যাংক এগিয়ে আসায় ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদও জানানো হয়। গতকাল ৬ জুন বৃহস্পতিবার সকাল ১১টায় চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে হতদরিদ্র ব্যক্তিদের অনুদানের টাকা সংগ্রহের জন্য ১০টাকায় ব্যাংক হিসাব খোলা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন বক্তারা।
বরইতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ চকরিয়ার ম্যানেজার জাহাঙ্গীর আলম, কেয়ার বাংলাদেশ’র প্রোগ্রাম ম্যানেজার গোলাম রব্বানী, এসএআরপিভি’র আঞ্চলিক সমন্বয়কারী কাজী মাকসুদুল আলম, প্রজেক্ট ম্যানেজার সরওয়ার জুনাইদ, ইউপি সচিব অনিল কান্তি সুশীল। এসময় এমইউপি নিলু রানী দে, জান্নাতুল ফেরদৌস, হেনা বেগম, নাছির উদ্দিন, ডা: শম্ভু চরন দে, জাহানারা বেগম, আলী আহমদ, আবুল বশর, মো: ইকবাল কবির, ফিন্যান্স অফিসার মো: আলমগীর হোসেন, ডকুমেন্টেশন এন্ড মনিটরিং অফিসার শাহ্ আলম, ফিল্ড ফ্যাসিলিটেটর কবির, রাসেল, উম্মে কুলসুম, সাদিয়া, শর্মি দে, ইউআইসি'র ইমন চৌধুরী, প্রতিবন্ধী তথ্য কেন্দ্রের জয়নাল, প্রতিবন্ধী সমন্বয় কমিটির মো: মহসিনসহ বিভিন্ন ওয়ার্ডের সহস্রাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য কেয়ার বাংলাদেশ’র সহযোগিতায় এসএআরপিভি চকরিয়া উপজেলার ৫টি ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থ ‘ফুড সিকিউরিটি এন্ড লাইভলিহুড রিকভারি ফর ফ্লাড এফেক্টেড পিপল্ ইন সাউথইস্ট বাংলাদেশ’ লাইফ প্রকল্পের আওতায় সর্বমোট ২৬৫১ পরিবারে কৃষি ও সবজি চাষ, গবাদি পশু পালন এবং ক্ষুদ্র ব্যবসা চালিয়ে জীবন-জীবিকা নির্বাহ করার জন্য প্রত্যেক উপকারভোগি এককালীন ১০হাজার টাকা করে পাবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন