৫ নেতার রিমান্ড স্থগিত

নিজস্ব প্রতিবেদক : পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও বিস্ফোরণের দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির তিন সদস্যসহ পাঁচ নেতার রিমান্ড স্থগিত করেছে হাইকোর্ট। বিএনপি নেতাদের আবেদনের শুনানি করে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের বেঞ্চ রোববার এই আদেশ দেয়। আদেশে আদালত বলেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, এম কে আনোয়ার, রফিকুল ইসলাম মিয়া এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে তাৎক্ষণিকভাবে কারাগারে পাঠাতে হবে। পুলিশ প্রয়োজনে কারা ফটকে তাদের জিজ্ঞাসাবাদ করতে পারবে। এ বিষয়ে একটি রুলও জারি করেছে আদালত।
নির্দলীয় সরকারের অধীনে আন্দালনরত বিএনপি গত ৮ নভেম্বর তৃতীয় দফায় ৭২ ঘণ্টার হরতাল ঘোষণার পর বিএনপি নেতাদের আটক করা হয়।

পরদিন আদালতে হাজির করে তাদের ৫ নভেম্বরের হরতালে কমলাপুরে হাতবোমা বিস্ফোরণ,পুলিশের ওপর হামলা এবং ২৪ সেপ্টেম্বরে মতিঝিলে আইডিয়াল স্কুল ও কলেজের সামনে গাড়ি ভাঙচুরের দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

ওইদিনই পাঁচ আসামিকে দুই মামলায় ১০ দিন করে ২০ দিন পুলিশ হেফাজতে পাঠানোর আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। কিন্তু মামলার প্রয়োজনীয় কাগজপত্র না থাকায়  শুনানি পিছিয়ে যায়।

বৃহস্পতিবার শুনানি শেষে আসামিদের জামিন নাকচ করে এক মামলায় তিন দিন ও অন্য মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

সুপ্রিম কোর্টর আইনজীবী সমিতির সভাপতি এ জে মোহাম্মদ আলী রোববার সকালে পাঁচ নেতার রিমান্ড স্থগিতের আবেদন আদালতে জমা দেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন