৬ দিনে প্রায় ৭ কোটি টাকার মনোনয়ন ফরম বিক্রি

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রির ষষ্ঠ দিনে মনোনয়নপত্র কিনেছেন ৫৫০ জন। আর জমা পড়েছে মোট ৭০০-এর অধিক মনোনয়ন। ৫৫০ জন মনোনয়নপ্রত্যাশীর কাছ থেকে আদায় হয়েছে মোট এক কোটি ৩৭ লাখ টাকা। শনিবার বিকেলে মনোনয়নপত্র গ্রহন ও জমাদান প্রক্রিয়া শেষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস। বৃহস্পতিবার পর্যন্ত ষষ্ঠ দিন শেষে আওয়ামী লীগের মোট মনোনয়ন বিক্রি হলো দুই হাজার ৭৯৩টি। জমা পড়ল মোট এক হাজার ৫০০ এর অধিক মনোনয়নপত্র। এসব মনোনয়ন বাবদ আদায় মোট ছয় কোটি ৯৫ লাখ ৫০ হাজার টাকা।

প্রতিদিনের ন্যায় আজও (শনিবার) মনোনয়নপ্রত্যাশীরা সারা দেশের সাতটি বিভাগের আলাদা আলাদ বুথে মনোনয়নপত্র কেনেন ও জমা দেন।

সাতটি বিভাগের মধ্যে ঢাকা বিভাগে ১৬৯টি, রংপুর বিভাগে ৬৬টি, রাজশাহী বিভাগে ৬৬টি, সিলেট বিভাগে ২৫টি, চট্টগ্রাম বিভাগে ১০৩টি, বরিশাল বিভাগে ৪৯টি ও খুলনা বিভাগে ৪২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে।

শনিবার আওয়ামী লীগের হেভিওয়েট নেতাদের মধ্যে মনোনয়নপত্র কিনেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

তরুণ জনপ্রিয় নেতারাও ফরম কিনছেন। রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দী-কালুখালী) আসনের জন্য ফরম কিনে শনিবারই জমা দিয়েছেন শেখ সোহেল রানা টিপু। তিনি সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন। ছাত্রনেতা হিসেবে ছিলেন তুমুল জনপ্রিয়।

শেখ সোহেল রানা নতুন বার্তা ডটকমকে বলেন, “আমি বেশ আশাবাদী। তরুণ সমাজ আমার সঙ্গে রয়েছে। তাছাড়া সব স্তরের জনগণও আমাকে মনেপ্র্রাণে চায়। বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা বিনির্মাণ ও দেশরত্ন শেখ হাসিনার ভিশন-২০২১ বাস্তবায়নে কাজ করে যাব।”

তিনি বলেন, “এছাড়া তরুণ প্রজন্মের অহংকার ও আগামী দিনের নেতৃত্বদানকারী সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য রাজবাড়ী-২ আসনের সব স্তরের জনগণের উন্নয়নের জন্য কাজ করে যাব। দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য সংগ্রাম আজীবন অব্যাহত থাকবে।”

শনিবার আরো যারা মনোনয়নপত্র কিনেছেন তারা হলেন- ই্কবালুর রহিম, শাহরিয়ার আলম, তারানা হালিম, তালুকদার আব্দুল খালেক, হাসান পাপন, শাহে আলম মুরাদ, কামরুল ইসলাম, বাহাদুর বেপারী, মারুফা আকতার পপি, গাজী মেজবাউল সাচ্চু, জসিম উদ্দিন জসিম, অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওসার, হাজী মোহাম্মদ সেলিম প্রমুখ।

কয়েকদিনে মতোই শনিবারও কার্যালয়ের বাইরে ছিল মনোনয়নপ্রত্যাশী ও সমর্থকদের উপচে পড়া ভিড়। তাদের পদচারণায় মুখর ছিল বঙ্গবন্ধু অ্যাভিনিউ।

১ নভেম্বর থেকে আওয়ামী লীগের শুরু হওয়া এই মনোনয়নপত্র বিক্রি ও জমাদান চলবে আগামী ১৭ নভেম্বর পর্যন্ত।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন