‘দিল্লির বার্তা’ নিয়ে সুজাতা সিং এখন ঢাকায়

কক্সবাজারবাণী ডেস্ক: আজ সকাল সাড়ে দশটায় ‘দিল্লির বার্তা’ নিয়ে তিনি ঢাকায় পৌঁছেছেন। দ্বিপক্ষীয় তবে ‘রাজনৈতিক’ সফরে ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিং ঢাকায় এসেছেন। জেট এয়ারওয়েজের ফ্লাইটে তিনি হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক ও ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ তাকে বিমান বন্দরে স্বাগত জানান। পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব নেয়ার পর এটি তার প্রথম বাংলাদেশ সফর। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে সেগুন বাগিচার পররাষ্ট্র দপ্তরে গিয়েছেন সুজাতা সিং। সেখানে তিনি পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও ‘রাজনৈতিক পর্যায়ে’ আলোচনা করার কথা রয়েছে। সফলে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের আয়োজনে একটি ভোজ সভায় যোগ দেবেন। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও প্রধান বিরোধী দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গেও তিনি সাক্ষাৎ করবেন বলে পররাষ্ট্র দপ্তর সূত্র জানিয়েছে। সংশ্লিষ্ট একাধিক সূত্র মতে, জাতীয় সংসদের বিরোধী দলের নেতার সঙ্গে ভারতীয় কূটনীতিক ওই বৈঠকের জন্য এক ঘণ্টা সময় উভয়ের তরফে ‘সংরক্ষিত’ রয়েছে।

সকাল থেকে সন্ধ্যা অবধি রাজনৈতিক পর্যায়ের সব সাক্ষাৎ শেষ করে তিনি গণমাধ্যম ব্যক্তিত্বদের সঙ্গে মতবিনিময় করবেন। দুই পররাষ্ট্র সচিবের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকে হবে। আগামীকাল দিনের শুরুতে ঢাকার অভিজ্ঞতা নিয়ে ভারত সরকারের ওই প্রতিনিধির দিল্লি উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন