গণমূখী, সার্বজনীন, বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতি বাস্তবায়নে বৃহত্তর ছাত্রআন্দোলন গড়ে তুলতে হবে

ছাত্র ইউনিয়নের সভায় বক্তাদের অভিমত

প্রেস বিজ্ঞপ্তি
বাংলাদেশছাত্র ইউনিয় কক্সবাজার শহর শাখা কর্তৃক আয়োজিত ছাত্র ইউনিয়ন এর এস,এস,সি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা -২০১৩ এ প্রধান অতিথি বক্তব্যে বাংলাদেশছাত্র ইউনিয় কেন্দ্রীয় সংসদের সভাপতি এস এম শুভ বলেন বাংলাদেশ শিক্ষা ব্যবস্থায় রয়েছে মান বৈষম্য ও অর্থনেতিক বৈষম্য, যা শিক্ষার লক্ষ্য ও উদ্দেশ্যকে ব্যহত করছে।
অন্যদিকে শিক্ষার প্রায়োগিক দিক উপেক্ষিত হওয়ায় দক্ষ জনসম্পদ গড়ে উঠছে না। শিক্ষার অধিকার বাস্তবায়নে রাষ্ট্র ক্রমাগতভাবে ব্যর্থতার পরিচয় দিচ্ছে। আজ সময় এসেছে সর্বগ্রাসী সংকট থেকে শিক্ষাকে বাঁচাতে একটি গণমূখী, সর্বজনীন, বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতি বাস্তবায়নে একটি বৃহত্তর ছাত্রআন্দোলন গড়ে তুলতে হবে।
গণজাগরণ মঞ্চের শ্লোগান কন্যা লাকী বলেন, সারা দেশে যে গণজাগন সৃষ্টি হয়েছে, মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনায় তা মানুষ কে ঐক্যবদ্ধ করেছে। এখন আরও একটি গণজাগরন সংগঠিত করতে হবে। এই দেশকে মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনায় এবং শোষণমুক্ত বাংলাদেশ তৈরি করবে। বাংলাদেশ রাষ্ট্রকে নতুন করে নির্মাণ করবে। তাই ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ ভাবে গণ আন্দোলন, গণজাগরনে এগিয়ে আসতে হবে।  
বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার শহর শাখার উদ্যেগে এস,এস,সি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা -২০১৩ গতকাল বিকেলে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কক্সবাজার শহর শাখার সভাপতি মুছাদ্দিক হোসেন আবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অনুপম চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত এস.এস.সি কৃতি শিক্ষার্থী  সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা খেলাঘর আসরের সভাপতি জাহেদ সরওয়ার সোহেল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা আহবায়ক নজিবুল ইসলাম, জেলা সংসদের সভাপতি শহিদুল্লাহ শহীদ, সহ-সভাপতি মাসউদ শাফি, সাধারণ সম্পাদক সৌরভ দেব, সাংগঠনিক সম্পাদক অন্তিক চক্রবর্তী, স্কুল বিষয়ক সম্পাদক আবদুল আজিজ রিপন, কক্সবাজার সরকারী কলেজ সংসদের সমন্বয়ক আরিফুজ্জামান টিপু, পলিটেকনিকেল ইনষ্টিটিউট এর আহবায়ক মুরিদুল ইভান, সিটি কলেজ সংসদের আহবায়ক পাবেল দাশ। 
বক্তারা বলেন, বর্তমানে সাম্প্রদায়িক উগ্র জঙ্গী গোষ্ঠী জামাত শিবির- হেফাজত ইসলাম দেশে যে নৈরাজ্য সৃষ্টি করছে তার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। সমস্ত যুদ্ধাপরাধীদের ফাঁসির কাঠ গড়ায় দাঁড় করিয়ে ফাঁসির রায় কার্যকর করে দেশকে রাজাকার ও যুদ্ধাপরাধী মুক্ত করতে হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন