কক্সবাজার কৃষ্ণানন্দধামে প্রীতি সমাবেশে বক্তারা || শিক্ষার আলোয় ঐক্যবদ্ধ সমাজ গঠনে সকলকে অবদান রাখতে হবে

প্রেস বিজ্ঞপ্তি
শিক্ষার আলোয় ঐক্যবদ্ধ সমাজ গঠনে সকলকে অবদান রাখতে হবে। সমাজ ব্যবস্থার উন্নয়ন আর দেশের সার্বিক কর্মকান্ডে যাতে করে গরীব মেধাবী শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে সেজন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন। কারণ আজকের শিক্ষিত জনগোষ্ঠিই আগামী দিনের সমাজ সংস্কারের মূল নায়ক।
২৩ মে সকালে শহরের শ্রীশ্রী কৃষ্ণানন্দধাম প্রাঙ্গনে বৃত্তি প্রদান ও প্রীতি সমাবেশ উদ্যাপন পরিষদ আয়োজিত অনন্য সুন্দর এক অনুষ্ঠানে আলোচকরা উপরোক্ত বক্তব্যে রাখেন। আয়োজক কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও দানশীল ব্যক্তিত্ব দুলাল ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলার বিশিষ্ট শিক্ষাবিদ ও জেলা পুজা উদ্যাপন পরিষদের প্রধান উপদেষ্ঠা এবং রামকৃষ্ণ সেবাশ্রমের সভাপতি অধ্যাপক সোমেশ্বর চক্রবর্তী বলেন, আজকের এই সমাজ ব্যবস্থায় শিক্ষার কোন বিকল্প নেই। ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকার পাশাপাশি অভিভাবকদেরও ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, ২৬ জন গরীব মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান ও ৩৮ প্রতিষ্ঠানকে সংর্বধনা দিয়ে অনন্য এক অধ্যায়ের সৃষ্টি করেছেন কক্সবাজারের কয়েকজন সমাজসেবক। অনুষ্ঠানের শুরুতে মঙ্গলপ্রদীপ প্রজ্বলন করে শুভ উদ্বোধন করেন শ্রীশ্রী কৃষ্ণানন্দধাম পরিচালনা কমিটির সভাপতি এডভোকেট পীযূষ কান্তি চৌধুরী। মূখ্য আলোচকের বক্তব্যে জেলার বিশিষ্ট ধর্মতত্ত্ববিদ অধ্যাপক অজিত দাশ বলেন, ধর্ম মানুষকে সৎপথে চলতে শেখায়। তাই আমাদের ধর্মীয় রীতিনীতি মেনে চলতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র রাজ বিহারী দাশ, জেলা পুজা উদ্যাপন পরিষদের সভাপতি এডভোকেট রনজিত দাশ, কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামমোহন সেন, জেলা পুজা উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক বাবুল শর্মা, মুক্তি কক্সবাজারের সাধারন সম্পাদক রতন দাশ, শ্রীশ্রী কৃষ্ণানন্দধাম পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সপ্তম কুমার দাশ সৈকত ও রামকৃষ্ণ সেবাশ্রমের সহ-সভাপতি দীলিপ দাশ। শুভেচ্ছা বক্তব্যে রাখেন অনুষ্ঠানের উদ্যোক্তা প্রনব কুমার দাশ ও উদ্যাপন পরিষদের সাধারন সম্পাদক অধ্যাপক উত্তম কুমার ভৌমিক। সংর্বধিত হয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেন ঋষি অদ্বৈতানন্দ পরিষদের সভাপতি অধ্যাপক বিপ্লব পাল, রামঠাকুর সংঘের সভাপতি প্রফুল্ল রঞ্জন দাশ ও ইন্দ্রসেন দুর্গাবাড়ির বিপুল সেন।  অনুষ্ঠান পরিচালনা করেন আমেনা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এস.প্রদীপ চন্দ্র শীল, কাকলী পাল ও হিমাদ্রী দত্ত।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন