আশরাফের কথায় খেই হারালো বিরোধী দল



বাংলানিউজ
সংসদ ভবন থেকে: এলাকার মেয়ে ড. শিরীন শারমিন চৌধুরীকে স্পিকার করায় বেজায় খুশি বিরোধী দলের বৃহত্তর নোয়াখালীর সংসদ সদস্যরা। আর এ খুশি এতোটাই বেশি যে ক্ষমতাসীনদের বিরুদ্ধে তোলা বিশেষ একটি জেলার (গোপালগঞ্জ) লোকদের প্রশাসনে সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ ভুলে সমস্বরে বলে উঠলেন, ‘আমরা খুশি-ই, আমরা খুশি’।

বস্তুত স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামে কথার প্যাঁচে ধরা দিয়েই বিরোধী দলীয় সংসদ সদস্যদের এ হাল।

এর আগে সংসদে উত্থাপিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি ছাঁটাই প্রস্তাবের ওপর একের পর এক আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বিশেষ একটি জেলার লোকদের সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ তুলতে থাকেন নোয়াখালী অঞ্চলের বিরোধী দলীয় সংসদ সদস্য ভারপ্রাপ্ত চিফ হুইপ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, মাহবুব উদ্দিন খোকন এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য রেহেনা আক্তার রানু।

এ সময় বৃহত্তর নোয়াখালী অঞ্চলের অন্যান্য সংসদ সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, আশরাফ উদ্দিন আহমেদ নিজান, জয়নাল আবেদিন এবং আবুল খায়ের ভূঁইয়াও সংসদে ছিলেন।

তাদের অভিযোগ উড়িয়ে দিয়ে সৈয়দ আশরাফ বলেন, আমরা বিশেষ কোনো জেলার লোকদের সুবিধা দেই না। এই যেমন আপনাদের এলাকার (নোয়াখালী) মেয়ে আর কিশোরগঞ্জের বউ এখন আমাদের স্পিকার।

আপনাদের এলাকার মেয়েকে আমরা বউ করে ঘরে তুলেছি। এটা কি আমাদের অন্যায়। এতে কি আপনারা খুশি হননি?

সৈয়দ আশরাফের এমন মন্তব্যে অধিবেশন কক্ষ জুড়ে হাসির রোল পড়ে যায়। আর এমন বেমক্কা প্রশ্নের মুখে হাস্যমুখর পরিবেশেই বিরোধী দলের সদস্যরা হাত নেড়ে বলেন, আমরা খুশি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন