সমুদ্রে মালয়েশিয়াগামী আরো ৬ জনের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারের টেকনাফের বঙ্গোপসাগর উপকূল দিয়ে অবৈধভাবে মালয়েশিয়ায় যাত্রাকালে রোববার ভোরে ট্রলার ডুবে নিখোঁজ ছয়জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন একজন।
রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও স্থানীয় লোকজন লাশগুলো উদ্ধার করে। উদ্ধার করা লাশগুলোর নাম পরিচয় পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, এরা সবাই রোহিঙ্গা। স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, ভোরে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবনিয়া এলাকার বঙ্গোপসাগরের পয়েন্ট দিয়ে অবৈধভাবে সাগরপথে ২৭ জন যাত্রী নিয়ে মালয়েশিয়াগামী জাহাজের উদ্দেশে রওনা হওয়া একটি ট্রলার ডুবে যায়। এ ঘটনায় ২০ জন জীবিত ফিরে এলেও নিখোঁজ হন ট্রলারের মাঝি কাটাবুনিয়া এলাকার বাসিন্দা রোহিঙ্গা আবদুর রহমান মাঝি, দু’টি শিশু ও দু’জন নারীসহ সাতজন। রোববার রাতে তিনজনের মৃতদেহ উদ্ধার করা হয়। এর মধ্যে দুইজনের মৃতদেহ উদ্ধার করে বিজিবি সদস্যরা। বিজিবি’র টেকনাফ-৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহিদ হাসান দুইজনের মৃতদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন। রোববার রাত ৮টার দিকে সাবরাং মুন্ডার ডেইল এলাকা থেকে আরো একটি মৃতদেহ উদ্ধার করে কোস্টগার্ড সদস্যরা। কোস্টগার্ড কর্মকর্তা লে. আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে কাটাবনিয়া খাল থেকে স্থানীয়রা আরো তিনজনের মৃতদেহ উদ্ধার করেছে। কোস্টগার্ড ট্রলার ডুবির ঘটনায় রোববার দুই দালালকে আটক করেছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন