বড় পরীক্ষা দেব জাতীয় নির্বাচনে: সিইসি

ডেস্ক রিপোর্ট
চার সিটি কর্পোরেশন আপনার একটি অ্যাসিড টেস্ট ছিল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ বলেছেন, “চার সিটি কর্পোরেশনের চেয়ে আমাদের বড় পরীক্ষা অপেক্ষা করছে।
 সেটা হচ্ছে জাতীয় নির্বাচন। আমরা সবার সাহায্য-সহযোগিতায় চার সিটি নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে করতে পেরেছি।” শনিবার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ের সভাকক্ষে চার সিটি কর্পোরেশন নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সিইসি। সিইসি আরো বলেন, “ দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সার্বিকভাবে ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ  হয়েছে। আর এটা সম্ভব হয়েছে ভোটার, প্রার্থী, রিটার্নিং অফিসার, পোলিং এজেন্ট ও আইন-শৃঙ্খলা বাহিনীর সাহায্য সহযোগিতায়।” তিনি আরো বলেন,“ আমরা সব সময় বলে আসছি, আমরা সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর ও দৃঢ়প্রতিজ্ঞ।”
বিএনপির অভিযোগ প্রসঙ্গে সিইসি বলেন,“ আমরা তাদের অভিযোগগুলো আমলে নিয়েছি এবং তাৎক্ষণিক অ্যাকশনে গিয়েছি। আমি যথাসময়ে কমিশন সচিবালয়ে উপস্থিত না থাকলেও প্রযুক্তির যুগে সব জায়গা থেকে দায়িত্ব পালন করা যায়। আমি সকালে চার সিটি কর্পোরেশনে টেলিফোনে রিটার্নিং অফিসারের সঙ্গে কথা বলেছি।” তিনি আরো বলেন, “ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে জাতীয় নির্বাচন পর্যন্ত সব নির্বাচন আমাদের কাছে গুরুত্বপূর্ণ।” কাজী রকিব উদ্দিন আহমদ আরো বলেন, “নির্বাচন পরবর্তী যাতে কোনো সহিংসতা না ঘটে সে লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনীর টহল দ্বিগুণ করা হয়েছে।” সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ, শাহ নেওয়াজ, নির্বাচন কমিশনের সচিব ড. মোহাম্মদ সাদিক ও যুগ্ম সচিব জেসমিন টুলি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন