মুসলমানদের ওপর পৈশাচিক হত্যাযজ্ঞ চালিয়েছে সরকার



ঢাকা: বাংলাদেশে জঙ্গিবাদের উত্থান অপপ্রচার বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার ধর্মপ্রাণ মুসলমানদের ভিন্নভাবে উপস্থাপন করে ইসলাম মনোভাবাপন্নদের নানাভাবে নিগৃহীত করছে। রাতের অন্ধকারে মুসলমানদের ওপর পৈশাচিক কায়দায় হত্যাযজ্ঞ চালিয়েছে। 

ধর্মপ্রাণ মানুষগুলোকে কিছু রাজনৈতিক ব্যক্তি ভিন্নভাবে উপস্থাপন করার চেষ্টা করছেন বলেও অভিযোগ করেন তিনি।

রাজধানীর একটি হোটেলে শুক্রবার খেলাফত মজলিসের ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। 

বাংলাদেশের মানুষ ধর্মান্ধ কিংবা সাম্প্রদায়িক নয় উল্লেখ করে তিনি বলেন, ২০০১ সালের নির্বাচনের পর দেশি-বিদেশি একটি ষড়যন্ত্রকারী গোষ্ঠী বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্র হিসেবে চিহ্নিত করার অপচেষ্টায় লিপ্ত ছিলো। আর সেই গোষ্ঠী ২০০৮ সালের নির্বাচনের পর থেকে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের নানাভাবে নিপীড়ণ করছে, হয়রানি করছে।

সংগঠনের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন বিরোধী দলীয় ভারপ্রাপ্ত চিফ হুইপ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালামসহ ১৮ দলীয় জোটের নেতারা।

ফখরুল বলেন, সরকার দেশের ৯৫ শতাংশ মুসলমানদের সঙ্গে ধর্ম নিরপেক্ষতার কথা বলে প্রতারণার আশ্রয় নিয়েছে। সেই সঙ্গে সকল জনগণের কাছে গ্রহণযোগ্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকেও সংবিধান থেকে উঠিয়ে দিয়ে দেশকে রাজনৈতিক অস্থিরতায় নিয়ে গেছে। 

দেশের বর্তমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনের জন্য মির্জা ফখরুল ইসলাম সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা অব্যাহত রাখার জন্য সংবিধানে অনতিবিলম্বে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পূনর্বহাল করুন। অন্যথায় ঐক্যবদ্ধ সংগ্রামের মধ্য দিয়ে নির্দলীয় সরকার ব্যবস্থার দাবি আদায় করা হবে। বাংলানিউজ