পেকুয়ায় দূর্বৃত্তদের হামলায় মহিলাসহ আহত ১০,বসত ভাংচুর লুটপাটের চেষ্টা

পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় সংঘবদ্ধ দূর্বৃত্তদের হামলায় মহিলাসহ ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১জনের অবস্থা আশংকা জনক। এছাড়াও দূর্বৃত্তরা বসতঘরে হামলা ও লুটপাটের চেষ্টা চালিয়েছে। ঘটনাটি ঘটেছে, গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের আমিন বাজার এলাকায়। স্থানীয় গ্রামবাসী ও উক্ত ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পাউবোর ৬৪/২বি পোল্ডারের রাজাখালী আমিন বাজারের পার্শ্বের স্লূইচ গেইটটি
দীর্ঘ দিন ধরে জবর দখল করে রেখেছিল স্থানীয় শাহাদাদত আলী মাতবর তার ভাই ওয়াজেদসহ আরো কয়েকজন লোক। এসব প্রভাবশালীরা সুন্দরী পাড়া গ্রামের মৃত ছৈয়দ আহমদের পুত্র আবুল কালাম প্রকাশ কালুর নিকট থেকে ৪০হাজার টাকা নিয়ে স্লুইচ গেইটের প্রবেশ মূখে জাল বসানোর জন্য ভাড়া দিয়ে দেয়। পরে কালু স্লুইচ গেইটির পানি নিষ্কাষনের দরজা বন্ধ করে কৃত্রিম জলবদ্ধতা সৃষ্টি করেছিল। জলবদ্ধতার কারণে সুন্দরী পাড়া ও আমিন বাজার এলাকায় অনেক চিংড়ি ঘেরের মালিক ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে। ঘটনার পূর্বের দিন বিকাল ৫টার দিকে উত্তর সুন্দরী পাড়া গ্রামের আবদুল মালেকের পুত্র আনসারুল ইসলাম টিপু ওই স্লূইচ গেইটে এসে কালু কে স্লূইচ গেইটের দরজা খুলে দিতে বলে। এসময় স্থানীয় প্রভাবশালী শাহাদাত আলী মাতবর এর নির্দেশে আবুল কালাম কালুসহ আরো কয়েকজন দূর্বৃত্ত লাটিসোটা নিয়ে এসে চিংড়ি ঘেরের মালিক টিপুর উপর বেপরোয়া হামলা চালিয়ে গুরুতর আহত করে।
        এদিকে স্থানীয় আরো জানিয়েছেন, এ ঘটনার রেশ কাটতে না কাটতেই গতকাল মঙ্গলবার দুপুর ১২ টার দিকে স্লুইচ গেইট জবর দখলকারী আবুল কালাম কালুর নেতৃত্বে ওই গ্রামের  নবীর হোসেন, আবু তালেব, জাফর আহমদ, আমজাদুল ইসলাম, নুরুল ইসলাম  ও দিদারসহ আরো ১০/১২ জনের একদল লোক অতর্কিতভাবে লাটিসোটা ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হামলায় আহত টিপুর মামা রাজাখালী ইউপির সাবেক ইউপি সদস্য রুহুল আমিনের বসতঘরে এসে ইট পাটকেল নিক্ষেপ করে ভাংচুর ও লুটপাটের চেষ্টা চালায়।
        এসময় দূর্বৃত্তদের হামলায় রুহুল আমিনের বড় ভাই বৃদ্ধ মো: জকরিয়া, টিপুর স্ত্রী রোজিনা বেগম, আবদুর রাজ্জাক, গিয়াস উদ্দিন, মো: কাইছার, শহীদুল ইসলাম সহ আরো কয়েকজন আহত হয়েছে। আহতদের মধ্যে বৃদ্ধ জকরিয়ার অবস্থা আশংকাজনক। তাকে স্থানীয় উদ্ধার করে প্রথমে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করেন। সেখানে বৃদ্ধের অবস্থা গুরুতর দেখে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। এ নিয়ে রাজাখালীর আমিন বাজারে উত্তেজনা বিরাজ করছে। যে কোন মূহুর্তে দূর্বৃত্তদের হামলার আশংকা করছেন স্থানীয়রা।
      এ ব্যাপারে রাজাখালী ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য মো: রুহুল আমিন জানিয়েছেন, এলাকার প্রভাবশালী শাহাদাত আলী মাতবর ও তার ভাই ওয়াজেদ পাউবোর স্লুইচ গেইট বানিজ্য শুরু করেছে। তাদের অপকর্মের প্রতিবাদ করতে গিয়ে তাদের লেলিয়ে দেওয়া গুন্ডা বাহিনী তার বসত বাড়ি ও লোকজনের উপর নির্বিচারে হামলা চালিয়েছে। এ ইউপি সদস্য ঘটনায় জড়িত দূর্বৃত্তদের শাস্তি ও গ্রেফতার দাবী করেছেন।
      পেকুয়া থানার ওসি এম, মাঈন উদ্দিন জানিয়েছেন, থানায় এখানো কেউ অভিযোগ দায়ের করেনি। সাধারান মানুষের উপর, বসতঘরে ভাংচুর ও লুটপাটের চেষ্টার সাথে জড়িতদের শনাক্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন