রামুতে বসত বাড়িতে ডাকাতি, নিহত ১ আহত ৫

রামু প্রতিনিধি: কক্সবাজারের রামুতে এক বসত বাড়িতে ডাকাতির ঘটনায় ডাকাত দলের প্রহার ও গুলিতে মারা গেছে এক ব্যক্তি। আহত হয়েছে আরো কমপক্ষে ৫ জন। এসময় ডাকাতদল ওই বাড়িতে থাকা নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান সবকিছু লুট করে নিয়ে যায়। সোমবার দিবাগত রাতে উপজেলার রাজারকুল ইউনিয়নের দেয়াং পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।
আক্রান্ত বসতবাড়ির মালিক হচ্ছে স্থানীয় ব্যবসায়ী ওসমান গণি। প্রতিবেশিরা জানান, ১০/১৫ জনের মুখোশ পরিহিত অস্ত্রধারী একদল ডাকাত হানা দেয়। এসময় ডাকাতেরা ওসমান গনিসহ পরিবারের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ২০ হাজার টাকা, স্বর্ণ ১৪ ভরি ও ৩টি মোবাইল সেট লুট করে। ডাকাত তান্ডব চলাকালীন সময়ে ওসমান গনি ও তার মেয়ে সায়দিয়া সুলতানা (৮), বাড়িতে অনুপস্থিত ভাই দিদারুল আলমের স্ত্রী আনোয়ারা বেগম (৩২) ছেলে নিশাত (৭) কে মারধর করে।
পরিবারের লোকজন জানায়, আহত ওসমান গনির স্ত্রী বুলবুল আক্তারের সাড়ে ৭ ভরি স্বর্ণ ও দুবাই প্রবাসী আজিজ মিয়ার স্ত্রী ফারভিন আক্তারের কাছ থেকে ৭ ভরি স্বর্ণ, দিরারুল আলমের স্ত্রী আনোয়ারার থেকে নগদ ২০ হাজার টাকা এবং পরিবারের সকলের ব্যবহারের ৩টি মোবাইল সেট নিয়ে যায়। এদিকে ওসমান গনি পরিবারের লোকজনের চিৎকার শুনে পার্শ্ববর্তী প্রতিবেশী মৃত মো,ইসহাকের পুত্র কাঠমিস্ত্রী নুরুল আমিন (৫০) বাড়ি থেকে বাহিরে রাস্তার উপর আসা মাত্রই ডাকাতরা তাকে লক্ষ্য করে গুলি ছুটলে ঘটনাস্থলে সেই প্রান হারায়। এছাড়া অপর প্রতিবেশী মো, আজিজকেও ডাকারেরা বন্দুকের বাট দিয়ে মারধর করে। আহতদেরকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। এব্যাপারে রামু থানার ওসি অপেলা রাজু নাহা জানান, ডাকাতি ও হত্যাকান্ডের ঘটনায় তথ্য উদঘাটন বের করতে পুলিশ তৎপর রয়েছে। ইতোমধ্যে পুলিশ ১ জনকে আটক করেছে এবং পুলিশের ৫টি দল অভিযান অব্যাহত রেখেছে। এদিকে খবর পেয়ে কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আক্তার ও এ এসপি সার্কেল উখিয়া ফারুক আহমদ ঘটনাস্থলে ছুটে যান।
২৯ জুলাই সকালে পুলিশ অভিযান চালিয়ে রামু জোয়ারিয়ানালা পূর্ব নোনাছড়ি পাহাড়িয়া পাড়ার সিকান্দারের পুত্র মো, আবছারকে গ্রেফতার করে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন